ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনের বিরুদ্ধে ডোনবাসে ‘গণহত্যার’ অভিযোগ পুতিনের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
ইউক্রেনের বিরুদ্ধে ডোনবাসে ‘গণহত্যার’ অভিযোগ পুতিনের ভ্লাদিমির পুতিন।

রাশিয়া-ইউক্রেন চলমান উত্তেজনার মাঝেই ইউক্রেনের বিরুদ্ধে ডোনবাস অঞ্চলে মস্কো-সমর্থিত বিদ্রোহী এলাকাগুলোতে গণহত্যার অভিযোগ তুললেন ভ্লাদিমির পুতিন।

মস্কোয় জার্মানির চ্যান্সেলর ওলাফ শুলৎজের সঙ্গে বৈঠকের পর রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, পূর্ব ডোনবাস অঞ্চলে মস্কো-সমর্থিত বিদ্রোহী এলাকাগুলোতে ইউক্রেন গণহত্যা চালাচ্ছে।

তিনি বলেন, ‘আমাদের দৃষ্টিতে ডোনবাসে এখন যা ঘটছে তা গণহত্যা। ’

অবশ্য পূর্ব ইউক্রেনে রুশভাষীদের ওপর গণহত্যা চালানোর এমন অভিযোগ রাশিয়া আগেও করেছে। গত ডিসেম্বরে পুতিন বলেছিলেন, গণহত্যার পথে প্রথম ধাপ হচ্ছে রাশিয়াবিদ্বেষ।

বৈঠক শেষে পুতিন অবশ্য বলেছেন, রাশিয়া কোনও যুদ্ধ চায় না। এর আগে ইউক্রেন সীমান্ত থেকে কিছু রুশ সেনা সরে যেতে শুরু করার পরই পুতিনের সঙ্গে জার্মান চ্যান্সেলরের এই বৈঠক হয়।

এর আগে ইউক্রেন সীমান্তে সামরিক জেলাগুলোতে মহড়া শেষ করার পর ঘাঁটিতে ফিরে এসেছে কিছু রুশ সৈন্য।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, এটি এমন একটি পদক্ষেপ যা মস্কো এবং পশ্চিমাদের মধ্যে উত্তেজনা হ্রাস করতে পারে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়কে উদ্ধৃত করে ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সি এ তথ্য জানিয়েছে।

বাংলাদেশ সময়: ০১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।