ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়া-ইউক্রেন শান্তি আলোচনার স্থান প্রস্তুত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
রাশিয়া-ইউক্রেন শান্তি আলোচনার স্থান প্রস্তুত রাশিয়া ও ইউক্রেনের প্রতিনিধিদলের বৈঠকের জন্য প্রস্তুত করা হয়েছে এই টেবিল

ইউক্রেনে প্রতিবেশী রাশিয়ার সামরিক আগ্রাসন পঞ্চম দিনে গড়িয়েছে। যুদ্ধ চলমাল থাকলেও এরই মধ্যে ইউক্রেন ও রাশিয়ার প্রতিনিধিদলের মধ্যে শান্তি আলোচনার জন্য একটি স্থান প্রস্তুত করেছে ইউক্রেনের আরেক প্রতিবেশী দেশ বেলারুশ।

দেশটির স্বৈরশাসক আলেকজান্ডার লুকাশেঙ্কো রাশিয়ার সঙ্গে হামলায় যোগ দিতে সৈন্য পাঠাতে প্রস্তুত, এমন খবর জানা সত্ত্বেও বেলারুশ সীমান্তের কাছে একটি স্থানে কূটনীতিকদের পাঠাতে সম্মত হয়েছে ইউক্রেন।

রাশিয়া ও ইউক্রেনের পতাকাসহ একটি দীর্ঘ টেবিলের ছবি প্রকাশ করে বেলারুশের পররাষ্ট্র মন্ত্রণালয় সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টে জানিয়েছে, রাশিয়া ও ইউক্রেনের মধ্যে আলোচনার স্থান প্রস্তুত করা হয়েছে, প্রতিনিধিদলের আগমন প্রত্যাশিত।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আনাতোলি গ্লাজ বলেছেন, প্রতিনিধিদলের সদস্যরা আলোচনার স্থানে পৌঁছানোর সঙ্গে সঙ্গে আলোচনা শুরু হবে।

ইউক্রেন বৈঠকে কোনো ছাড় না দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। বৈঠকে বসলেও এখান থেকে কোনো ফলাফল আসবে না বলে মনে করেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

তিনি বলেন, সব সময়ের মতো, আমি সত্যি বিশ্বাস করি না যে, এই বৈঠক থেকে কোনো ফলাফল আসবে। তারপরও তাদের চেষ্টা করতে দিতে হবে।

সূত্র: বিবিসি

আরও পড়ুন:
ইউক্রেন-রাশিয়া বৈঠকে বসবে বেলারুশ সীমান্তে: জেলেনস্কি

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।