ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

আমি লুকাইনি, কারও ভয়ে ভীত নই: জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
আমি লুকাইনি, কারও ভয়ে ভীত নই: জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি আরেকটি ভিডিও পোস্ট করেছেন। তবে এবারের ভিডিওটি এসেছে কিয়েভে প্রেসিডেন্টের কার্যালয় থেকে।

ভিডিও বার্তায় জেলেনস্কি বলেন, যুদ্ধে জেতার জন্য যতক্ষণ থাকতে হয়, আমি থাকবো।

তিনি বলেন, আমি লুকাইনি... আমি কারও ভয়ে ভীত নই। আমি থাকবো... যুদ্ধে বিজয়ের জন্য যতক্ষণ থাকতে হয়। খবরি বিবিসির।

প্রেসিডেন্ট জেলেনস্কি জনসম্মুখে নিজের সঠিক অবস্থান প্রকাশ করেছেন, রাশিয়ার সামরিক আক্রমণের মুখেও কিয়েভ দৃঢ়ভাবে রক্ষিত আছে—এই বার্তায় হয়তো তিনি দিতে চেয়েছেন তার প্রতিপক্ষ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে।

গত ২৪ ফেব্রুয়ারি ভোরে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। হামলা শুরুর পর এক সপ্তাহের মধ্যেই পূর্ব ইউরোপের দেশ ইউক্রেনের বহু শহর কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়।

সামরিক অবকাঠামোর বাইরে রাশিয়ার হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে আবাসিক ভবন, স্কুল ও হাসপাতাল। ধ্বংস হয়ে গেছে সামরিক-বেসামরিক বহু অবকাঠামো।

মঙ্গলবার (০৮ মার্চ) যুদ্ধের ১৩তম দিনে ইউক্রেনের শহরগুলোতে ভারী গোলাবর্ষণ অব্যাহত রেখেছে রাশিয়ার সেনারা। রুশ আগ্রাসন শুরুর পর থেকে ২০ লাখ মানুষ পালিয়ে প্রতিবেশী দেশগুলোতে আশ্রয় নিয়েছে বলে জানিয়েছেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর।

ইউক্রেনের বাস্তুচ্যুত মানুষদের মধ্যে ১২ লাখ মানুষ পোল্যান্ডে আশ্রয় নিয়েছে। সোমবার এক লাখ ৪১ হাজার ৫০০ জন পোল্যান্ডে প্রবেশ করেছে বলে জানিয়েছে পোলিশ সীমান্ত রক্ষী বাহিনী।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।