ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

পোল্যান্ড সীমান্তে সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
পোল্যান্ড সীমান্তে সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলা

ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় শহর লভিভে হামলা শুরু করেছে রুশ সেনারা। সেখানকার একটি সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে তারা বিমান থেকে ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

এছাড়া পাশের অনেক এলাকা থেকে বিস্ফোরণের শব্দ পাওয়া যাচ্ছে।  

রোববার (১৩ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিদ্য গার্ডিয়ানের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। রুশ হামলার বিষয়টি নিশ্চিত করেছেন লভিভের মেয়র।

লভিভের সামরিক কর্মকর্তারা বলেছেন, রুশ বাহিনী সেখানে বিমান হামলা চালিয়েছে। তারা শহরটিতে থাকা আন্তর্জাতিক শান্তিরক্ষা ও নিরাপত্তা কেন্দ্রে অন্তত আটটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

লভিভ শহর থেকে প্রায় ৩০ কিলোমিটার উত্তর-পশ্চিমে ইয়াভোরিভ জেলায় অবস্থিত ওই সামরিক প্রশিক্ষণ কেন্দ্রটি। হামলার পর সেখান থেকে ধোঁয়া বের হতে দেখা যায়।  

প্রসঙ্গত, ইউক্রেনে গত ২৪ ফেব্রুয়ারি সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। রোববার ১৮ দিনের মতো রুশ বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে ইউক্রেনের সেনারা। এই যুদ্ধে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে ইউক্রেন। ২৫ লাখের বেশি মানুষ দেশটি ছেড়ে পাশের দেশগুলোতে শরণার্থী হয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ।

রুশ আক্রমণের প্রথম ১৭ দিনে প্রায় ১ হাজার ৩০০ ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। যদিও বিবিসি সেই তথ্য যাচাই করতে পারেনি। পশ্চিমা সূত্রগুলো শুক্রবার জানায়, এই যুদ্ধে অন্তত ৬ হাজার রুশ সেনা নিহত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।