ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

লভিভে সামরিক ঘাঁটিতে হামলায় ৯ জন নিহত: গভর্নর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
লভিভে সামরিক ঘাঁটিতে হামলায় ৯ জন নিহত: গভর্নর

ইউক্রেনের একটি সামরিক প্রশিক্ষণকেন্দ্রে একাধিক বিমান হামলা চালিয়েছে রাশিয়া। পোল্যান্ড সীমান্তের কাছে  ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় শহর লভিভের বাইরে এই সামরিক প্রশিক্ষণকেন্দ্রটি অবস্থিত।

রোববার সামরিক প্রশিক্ষণকেন্দ্রে চালানো হামলায় নয়জন নিহত এবং ৫৭ জন আহত হয়েছে বলে জানিয়েছেন লভিভের আঞ্চলিক গভর্নর ম্যাকসিম কোজিটস্কি। খবর বিবিসির।

লভিভ শহর থেকে সামরিক ঘাঁটিটির দূরত্ব প্রায় ৩০ কিলোমিটার উত্তর-পশ্চিমে ইয়াভোরিভ জেলায়। পশ্চিমা সামরিক জোট ন্যাটোর সদস্য পোল্যান্ডের সীমান্ত থেকে ইউক্রেনের ভেতরে মাত্র ছয় মাইল দূরে ওই সামরিক ঘাঁটির অবস্থান।

লভিভের আঞ্চলিক গভর্নর সংবাদ সম্মেলনে বলেন, কর্তৃপক্ষ এখন সামরিক ঘাঁটিতে আগুন নেভাতে কাজ করছে। ওই সামরিক স্থাপনায় ৩০টিরও বেশি রকেট নিক্ষেপ করেছে রাশিয়া।

লভিভের সামরিক কর্মকর্তারা বলেছেন, রুশ বাহিনী শহরটিতে থাকা আন্তর্জাতিক শান্তিরক্ষা ও নিরাপত্তা কেন্দ্রে অন্তত আটটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

ইউক্রেনে গত ২৪ ফেব্রুয়ারি সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। রোববার ১৮ দিনের মতো রুশ বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে ইউক্রেনের সেনারা। এই যুদ্ধে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ইউক্রেন। ২৫ লাখের বেশি মানুষ দেশটি ছেড়ে পাশের দেশগুলোতে শরণার্থী হয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।