ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়াকে আরও বিচ্ছিন্ন করতে আজ বৈঠকে বসবেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
রাশিয়াকে আরও বিচ্ছিন্ন করতে আজ বৈঠকে বসবেন বাইডেন জো বাইডেন

রাশিয়ার ওপর নানা নিষেধাজ্ঞা আরোপ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা। রাশিয়াকে আরও বিচ্ছিন্ন করতে আবারও মিত্রদের সঙ্গে কথা বলতে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

মঙ্গলবার (১৯ এপ্রিল) ভিডিও কলে তাদের সঙ্গে কথা বলবেন তিনি।

হোয়াইট হাউস জানিয়েছে, রাশিয়াকে আরও বিচ্ছিন্ন করার পরিকল্পনাসহ যুদ্ধ নিয়ে আলোচনার জন্য এই ভিডিও কলের ব্যবস্থা করা হচ্ছে।

এক বিৃবতিতে হোয়াইট হাউস জানায়, প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনের প্রতি অব্যাহত সমর্থন এবং ঘনিষ্ঠ সমন্বয়ের অংশ হিসেবে, রাশিয়াকে দায়বদ্ধ রাখার প্রচেষ্টা নিয়ে আলোচনা করতে মিত্র ও অংশীদারদের সঙ্গে ভিডিও কলে কথা বলবেন।

প্রসঙ্গত, ২১ ফেব্রুয়ারি ইউক্রেনের পূর্বাঞ্চলীয় ডোনেটস্ক ও লুহানস্ক অঞ্চলকে আলাদা স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রুশ ভাষাভাষী অধ্যুষিত এই দুটি অঞ্চল একত্রে ডোনবাস নামে পরিচিত। স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতির পর অঞ্চল দুটিকে বেসামরিকীকরণের লক্ষ্যে ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। রাশিয়ার এমন কাজের জন্য তারা বিভিন্ন দেশ থেকে বিচ্ছিন্ন হচ্ছে। ইতোমধ্যে বেশ কয়েকটি দেশ তাদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে।

সূত্র: বিবিসি, আল-জাজিরা

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।