ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

গুলি খেয়েও ইউক্রেনীয় সেনার বেঁচে যাওয়ার রহস্য!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
গুলি খেয়েও ইউক্রেনীয় সেনার বেঁচে যাওয়ার রহস্য!

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে আশ্চর্যজনক ভাবে প্রাণে বাঁচলেন এক ইউক্রেনীয় সেনা। দুইপক্ষের গুলি বিনিময়ের সময় একটি ৭.৬২ মিলিমিটারের বুলেট তার শরীরে এসে লাগে।

কিন্তু শরীরের কোথাও গুলির চিহ্ন নেই তার। এমন কাণ্ডে হতভম্ব ওই সৈনিক নিজেই।

একটু পর ওই সৈনিক দেখতে পান তার স্মার্টফোনে গুলিটি আটকে রয়েছে। শেষ পর্যন্ত মোবাইল ফোনই প্রাণ বাঁচালো তার। আর এই অভিজ্ঞতার কথা একটি ভিডিওতে জানিয়েছেন ওই সৈনিক। ইন্টারনেটে প্রায় ৩০ হাজার মানুষ ভিডিওটি দেখেছেন। অনেকে বলেছেন, স্মার্টফোনই বুলেটপ্রুফ জ্যাকেটের কাজ করলো। না হলে ওই সৈনিকের মৃত্যু অবশ্যম্ভাবী ছিল।

ভাইরাল ভিডিওতে ক্ষতিগ্রস্ত স্মার্টফোনটি দেখিয়ে ইউক্রেনের ওই সৈনিক বলেন, স্মার্টফোন আমার জীবন বাঁচিয়েছে। যদিও ভিডিওটি এমন এক সময়ে এসেছে যখন দুই দেশের মধ্যকার যুদ্ধ শেষ হওয়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

ভিডিওতে আরও দেখা যায়, ওই সৈনিক তার সহকর্মী যোদ্ধার সঙ্গে কথা বলছেন এবং আনন্দের সঙ্গে তার স্মার্টফোনটি দেখাচ্ছেন।

গত ২৪ ফেব্রুয়ারি পূর্ব ইউরোপের দেশ ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইউরোপের প্রথম দেশ হিসেবে রাশিয়ার সশস্ত্র বাহিনী স্থল, আকাশ ও সমুদ্রপথে ইউক্রেনে এই হামলা শুরু করে। একসঙ্গে তিন দিক দিয়ে হওয়া এই হামলায় ইউক্রেনের বিভিন্ন শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র পড়েছে বৃষ্টির মতো।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।