ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

মার্কিন পররাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রী কিয়েভে, জেলেনস্কির সঙ্গে বৈঠক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
মার্কিন পররাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রী কিয়েভে, জেলেনস্কির সঙ্গে বৈঠক

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন এবং প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন কিয়েভ পৌঁছেছেন। তারা সেখানে প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে বৈঠক করেছেন।

রোববার (২৪ এপ্রিল) রাতে তারা এই বৈঠক করেন বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টা ওলেক্সি আরেস্টোভিচ। খবর আল-জাজিরা।

দুইমাস আগে ইউক্রেনে রুশ হামলা শুরুর পর এই প্রথম কোনো ঊর্ধ্বতন মার্কিন কর্মকর্তারা কিয়েভ সফর করছেন। স্থানীয় সময় রোববার কঠোর গোপনীয়তার মধ্যে তারা কিয়েভ পৌঁছান।   তাদের এই সফরের বিষয়ে হোয়াইট হাউস থেকে কিছু জানানো হয়নি। এছাড়া দেশটির স্টেট ডিপার্টমেন্ট এবং পেন্টাগনও এবিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেছে।

এর আগে প্রেসিডেন্ট জেলেনস্কি বলেছিলেন যে, তিনি ইউক্রেনে আসা বিশ্ব নেতাদের কাছ থেকে ‘নির্দিষ্ট জিনিস এবং নির্দিষ্ট অস্ত্র আশা করছেন’। ব্লিঙ্কেন এবং অস্টিনের সঙ্গে বৈঠকে তিনি যুক্তরাষ্ট্রের কাছে আরও শক্তিশালী অস্ত্র চাইবেন।

শনিবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে জেলেনস্কি বলেন, আমাদের দ্রুত আরও অস্ত্র দরকার। যত তাড়াতাড়ি আমরা তা পাব, তত তাড়াতাড়ি আমরা সেই অঞ্চলটি পুনরুদ্ধার করব, যা সাময়িকভাবে দখল করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, ২৫ এপ্রিল, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।