ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

মেক্সিকোতে পানশালায় বন্দুকধারীর হামলা, নিহত ১০ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, মে ২৫, ২০২২
মেক্সিকোতে পানশালায় বন্দুকধারীর হামলা, নিহত ১০  মেক্সিকোতে পানশালায় বন্দুকধারীর হামলা

মেক্সিকোর মধ্যাঞ্চলীয় শহর সেলায়ার একটি হোটেল ও দুটি পানশালায় বন্দুকধারীর হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় সোমবার (২৩ মে) এই হামলা চালানো হয়।

 হামলাকারীদের ফেলে যাওয়া কার্ড থেকে ধারণা করা হচ্ছে, স্থানীয় একটি সন্ত্রাসী দল এই হামলা চালিয়েছে।  কর্তৃপক্ষের বরাত দিয়ে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

মেক্সিকোর মধ্যাঞ্চলীয় গুয়ানাজুয়াতো রাজ্যের সেলায়া শহরের নিরাপত্তা সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, নিহতদের মধ্যে সাতজন নারী ও তিনজন পুরুষ রয়েছে। হামলার ঘটনায় দুজন আহত হয়েছেন।  
 
 একটি বিবৃতিতে সেলায়া শহরের নিরাপত্তা সংশ্লিষ্ট দফতর বলছে,  বন্দুক হামলার খবর পেয়ে ভ্যালে হারমোসোর পৌঁছানোর পর কর্মকর্তারা মৃতদেহগুলো খুঁজে পান।

 প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নিহতদের গুলি করে হত্যা করা হয়েছে। এরপর হামলাকারীরা হোটেল ও পানশালায় পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেন।  

এই হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে হামলাকারীদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।
 
গুয়ানাজুয়াতো মেক্সিকোর একটি সমৃদ্ধ শিল্পাঞ্চল। এখানে তেল শোধনাগার রয়েছে।  সান্তা রোসা দে লিমা এবং জালিস্কো নিউ জেনারেশন কার্টেলের মধ্যে বিরোধের কারণে মেক্সিকোর অন্যতম সহিংস রাজ্যে পরিণত হয়েছে গুয়ানাজুয়াতো।  

সান্তা রোসা দে লিমা গোষ্ঠীটি প্রধানত জ্বালানি চুরির সঙ্গে জড়িত। এর সাবেক নেতা জোসে ইয়েপেজকে এই বছরের শুরুতে ৬০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।  

গত মার্চেও সেলায়ায় একটি ট্রাক থেকে ৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছিল।  

২০০৬ সালের ডিসেম্বর মেক্সিকোতে বিতর্কিত মাদকবিরোধী অভিযান শুরু করে দেশটির সেনাবাহিনী। এরপর থেকে দেশটিতে এখন পর্যন্ত ৩ লাখ ৪০ হাজার হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।  

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, মে ২৫, ২০২২
ইআর
  

 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa