ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

টেক্সাসে স্কুলে হামলা

মৃত্যুর আগে শিশুদের বুকে জড়িয়ে রাখেন সেই শিক্ষক  

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, মে ২৮, ২০২২
মৃত্যুর আগে শিশুদের বুকে জড়িয়ে রাখেন সেই শিক্ষক   যুক্তরাষ্ট্রের টেক্সাসের ছোট উভালডে শহরের রব এলিমেন্টারি স্কুলের শিক্ষক ইরমা গার্সিয়া

যুক্তরাষ্ট্রের টেক্সাসের ছোট উভালডে শহরের রব এলিমেন্টারি স্কুলের শিক্ষকতা করতেন ইভা মিরেলেস (৪৪) ও তার সহ শিক্ষক ইরমা গার্সিয়া (৪৮)। বৃহস্পতিবার (২৬ মে) থেকে গরমের ছুটি শুরু হওয়ার কথা ছিল তাদের।

আর এ জন্য  নিজেদের প্রয়োজনীয় জিনিস গুছিয়ে নিচ্ছিলেন তারা।

গরমের ছুটিতে হয়তো দুজনের অনেক পরিকল্পনাই ছিল। তবে এখন দুজনের পরিবারই তাদের শেষকৃত্যের আয়োজন করছে। কারণ, ওই স্কুলে বন্দুকধারীর গুলিতে নিহত ২১ জনের মধ্যে তারাও ছিলেন।  

গত মঙ্গলবার টেক্সাসের ওই স্কুলে হামলার পর থেকে গার্সিয়া ও মিরেলেসের সাহসিকতা সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে প্রশংসিত হচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, এই দুই শিক্ষক গুলি থেকে শিক্ষার্থীদের রক্ষা করতে সব রকমের চেষ্টা করেছিলেন।

গার্সিয়ার ভাতিজা জন মার্টিনেজ মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসকে বলেন, গোলাগুলির পর যখন শিক্ষক গার্সিয়াকে উদ্ধার করা হয়, তখন তিনি শিশুদের বুকে জড়িয়ে ধরেছিলেন।

গার্সিয়ার মৃত্যুর মাত্র দুই দিন পরে তার স্বামী জো গার্সিয়া হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান।  মার্টিনেজ জানান, স্ত্রীর শোকেই তার মৃত্যু হয়েছে।

সূত্র:বিবিসি

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ২৮ মে, ২০২২
ইআর 

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।