ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

চাকরি বাদ দিয়ে গাধার দুধের ব্যবসায় প্রকৌশলী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, জুন ১৬, ২০২২
চাকরি বাদ দিয়ে গাধার দুধের ব্যবসায় প্রকৌশলী চাকরি বাদ দিয়ে গাধার দুধের ব্যবসায় প্রকৌশলী

ভারতের কর্ণাটকের ম্যাঙ্গালুরু শহরে শ্রীনিবাস গৌড়া নামের এক প্রকৌশলী সফ্টওয়্যার ফার্মের চাকরি ছেড়ে গাধার দুধের খামার খুলেছেন। এরই মধ্যে তিনি ১৭ লাখ রুপির অর্ডারও পেয়েছেন বলে জানিয়েছেন।

দেশটির স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে এমন তথ্যই জানানো হয়েছে।

 শ্রীনিবাস গৌড়া ভারতীয় বার্তা সংস্থা এএনআইকে বলেন, ‘আমি আগে ২০২০ সাল পর্যন্ত একটি সফ্টওয়্যার ফার্মে নিযুক্ত ছিলাম। আমি ভারতে এবং কর্ণাটকের এই প্রথম গাধা পালন এবং প্রশিক্ষণ কেন্দ্র খুলেছি । ’ 

গাধার দুধের উপকারিতা এবং খামারের জন্য তার পরিকল্পনা সম্পর্কে বলতে গিয়ে শ্রীনিবাস বলেন, ‘বর্তমানে আমাদের ২০টি গাধা আছে এবং আমি প্রায় ৪২ লাখ রুপি বিনিয়োগ করেছি এই ব্যবসায়। আমরা গাধার দুধ বিক্রি করার পরিকল্পনা করছি, যার অনেক উপকারিতা রয়েছে। আমাদের স্বপ্ন হলো গাধার দুধ সবার কাছে পৌঁছে দেওয়া। গাধার দুধের ঔষধি গুণ রয়েছে। ’

শ্রীনিবাস জানান, গাধা বিলুপ্ত হচ্ছে বলেই তিনি এই ব্যবসা চালুর কথা ভেবেছিলেন। যদিও তিনি জানান, প্রাথমিকভাবে তার এই ব্যবসার ধারণাকে পাত্তা দেননি অনেকেই।  

মানিকন্ট্রোলের এক রিপোর্ট অনুযায়ী, ৩০ মিলিলিটারের গাধার দুধের দাম হবে ১৫০ রুপি। তিনি গণমাধ্যমকে বলেছেন, দুধের প্যাকেটগুলো শপিংমল, দোকান এবং সুপারমার্কেটে পাওয়া যাবে।  

সূত্র: ইকোনমিকটাইমস

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জুন ১৬, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।