ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

পুতিনকে নিয়ে পশ্চিমা নেতাদের ব্যঙ্গ বিদ্রূপ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৫ ঘণ্টা, জুন ২৮, ২০২২
পুতিনকে নিয়ে পশ্চিমা নেতাদের ব্যঙ্গ বিদ্রূপ

বিশ্বের দুরাবস্থার জন্য বিশ্বের নেতারা রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দুষছেন। এই অভিযোগের কারণে পুতিনকে উল্টোপাল্টা মন্তব্য করেছেন পশ্চিমা নেতারা।

পুতিনকে ব্যঙ্গ করতে নিজেদের ‘সিক্সপ্যাক’ দেখাতে চেয়েছেন বিশ্বের সাত দেশের নেতারা।

রোববার (২৬ জুন) এ খবর জানিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে ভারতের গণমাধ্যম হিন্দুস্তান টাইমসসহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

এর আগে, পুতিনের খালি গায়ে ঘোড়ায় চড়া একটি ফটো সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছিল। পুতিনের সেই ফটোটি নিয়ে রোববার (২৬ জুন) জার্মানিতে অনুষ্ঠিত জি-৭ সম্মেলনে পশ্চিমা নেতারা ব্যঙ্গ বিদ্রূপ করতে থাকেন।

ভিডিও থেকে দেখা যাচ্ছে, ওই সম্মেলনে জাস্টিন ট্রুডো এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন নিজেদের মধ্যে কিছু একটি বিষয় নিয়ে রসিকতা করছেন।

হঠাৎ বরিস জনসন নেতাদের বলেন, ‘জ্যাকেট গায়ে থাকবে? নাকি থাকবে না? আমরা কী আমাদের কাপড় খুলে ফেলবো? আমাদের সবাইকে দেখিয়ে দিতে হবে যে, আমরা পুতিনের চেয়েও শক্তপোক্ত। ’ এ সময় ট্রুডো পুতিনের সেই ভাইরাল হওয়া ফটো ডিসপ্লে করে বলেন, ‘আমরাও খোলা বুকে ঘোড়ার পিঠে চড়ার প্রদর্শনী করতে যাচ্ছি। ’ 

পরে জনসন বলেন, ‘আপনি ঠিক বলেছেন! আপনি ঠিক বলেছেন! তাদের দেখিয়ে দিতে হবে আমাদেরও ‘সিক্সপ্যাক’ আছে। ’ 

রোববার (২৬ জুন) জার্মানির দক্ষিণাঞ্চলে শুরু হয়েছে জি-৭ সম্মেলন। শেষ হবে ২৮ জুন (মঙ্গলবার)।

বাংলাদেশ সময়: ০২২৬ ঘণ্টা, জুন ২৮, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa