ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

ভেঙে দেওয়া হলো ইসরায়েলের পার্লামেন্ট, নভেম্বরে আগাম নির্বাচন 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, জুন ৩০, ২০২২
ভেঙে দেওয়া হলো ইসরায়েলের পার্লামেন্ট, নভেম্বরে আগাম নির্বাচন  ইসরায়েলের পার্লামেন্ট

ইসরায়েলে আবারও নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নিয়ে চার বছরের মধ্যে পঞ্চমবারের মতো সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশটিতে।

এরইমধ্যে বৃহস্পতিবার (৩০ জুন) ইসরায়েলের পার্লামেন্ট ভেঙে দেওয়া হয়েছে। পার্লামেন্ট ভেঙে দেওয়ার বিষয়ে এ দিন ভোট। এতে বেশিরভাগ এমপি পার্লামেন্ট ভেঙে দেওয়ার পক্ষে ভোট দেন।  

সর্বশেষ যে জোট গঠিত হয়েছিল, তাতে ফাটল ধরায় এই পথে হাঁটল বর্তমান ইসরায়েল সরকার।  দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের অধীন নির্বাচন অনুষ্ঠিত হবে না।

নির্বাচন অনুষ্ঠিত হবে তার জোটসঙ্গী ইয়াইর লাপিদের অধীন। শুক্রবার ( ১ জুলাই) তিনি ইসরায়েলের তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হিসেবে দায়িত্বগ্রহণ করবেন।  কারণ, জোটের শর্ত অনুসারে, সরকারের পূর্ণাঙ্গ মেয়াদের অর্ধেক সময় বেনেট ও অর্ধেক সময় লাপিদ প্রধানমন্ত্রী থাকবেন।

এদিকে জোট ভেঙে যাওয়ায় খানিকটা উচ্ছ্বাস প্রকাশ করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তিনি বলেছেন, আসছে নির্বাচনের মধ্য দিয়ে আবারও ক্ষমতায় ফিরবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, ৩০ জুন, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa