ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

আফগানিস্তান থেকে অন্য দেশে হামলা করতে দেওয়া হবে না: আখুন্দজাদা 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
আফগানিস্তান থেকে অন্য দেশে হামলা করতে দেওয়া হবে না: আখুন্দজাদা  তালেবানের শীর্ষ নেতা হাইবাতুল্লাহ আখুন্দজাদা

অন্য দেশে হামলার জন্য আফগানিস্তানের মাটি ব্যবহার করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন তালেবানের শীর্ষ নেতা হাইবাতুল্লাহ আখুন্দজাদা। বুধবার (০৬ জুলাই) পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেওয়া এক বার্তায় তিনি এ কথা জানান।

ভারতীয় বার্তা সংস্থা পিটিআইর প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

বার্তায় তালেবানের এই শীর্ষ নেতা বলেছেন, কাবুল আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে সুসম্পর্ক রাখতে চায়। কিন্তু একই সঙ্গে কাবুল চায় না আন্তর্জাতিক সম্প্রদায় আফগানিস্তানের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ করুক।

আখুন্দজাদা বলেন, আমরা আমাদের প্রতিবেশী অঞ্চল এবং বিশ্বকে আশ্বস্ত করছি যে, আমরা কাউকে আমাদের ভূখণ্ড ব্যবহার করে অন্য দেশের নিরাপত্তার জন্য হুমকি দিতে দেব না। আমরাও চাই অন্য দেশগুলো যেন আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করে।

তালেবানের শীর্ষ নেতা বলেন, পারস্পরিক সম্পর্ক এবং অঙ্গীকারের মধ্য দিয়ে আমরা যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে ভালো কূটনৈতিক, অর্থনৈতিক এবং রাজনৈতিক সম্পর্ক চাই।  

আখুন্দজাদা তালেবানের সর্বোচ্চ পদে আছেন ২০১৬ সাল থেকে। ওই বছর তৎকালীন তালেবান নেতা মোল্লা মানসুর আখতার যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় নিহত হওয়ার পর আখুন্দজাদা নেতৃত্বে আসেন।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, ৭ জুলাই, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa