ঢাকা, শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

পশ্চিমতীরে ইসরায়েলি হামলায় ৪২ ফিলিস্তিনি হতাহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
পশ্চিমতীরে ইসরায়েলি হামলায় ৪২ ফিলিস্তিনি হতাহত

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে ইসরায়েলি হামলায় ৪২ ফিলিস্তিনি হতাহত হয়েছেন। মঙ্গলবার (৯ আগস্ট) নাবলুস এলাকার একটি বাড়িতে অভিযান চালানোর সময় হামলার ঘটনাটি ঘটে।

হামলার ঘটনায় নিহত হয়েছেন দুজন, তাদের মধ্যে একজন স্থানীয় একটি সশস্ত্র মিলিশিয়া বাহিনীর কমান্ডার। আহত হয়েছেন ৪০ জন। খবর আল জাজিরা’র

খবরে বলা হয়, রোববার গভীর রাতে যুদ্ধবিরতির ঘোষণার পর ফের হামলা চালালো ইসরায়েল। নাবলুসের পুরনো শহরে ইহুদি বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ করেন ফিলিস্তিনরা। এ সময় হতাহতের ঘটনা ঘটে।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে। এক বিবৃতিতে তারা জানায়, আহত ৪০ জনের মধ্যে চারজনের অবস্থা গুরুতর।

ইসরায়েলি সেনাবাহিনীর বিবৃতিতে দাবি করা হয়েছে, নাবলুসে যারা নিহত হয়েছেন তারা সন্ত্রাসী। তাদের মধ্যে একজন কমান্ডার ইব্রাহিম আল-নাবুলসি।

এএফপির খবরে বলা হয়েছে নিহত ইব্রাহিম আল-নাবুলসি আল-আকসা শহীদ ব্রিগেডের একজন কমান্ডার ছিলেন। সংগঠনটি পশ্চিম তীরে ক্ষমতাসীন ফাতাহ পার্টির অধীনে কাজ করে।

নাবলুসের অন্যান্য অংশেও ইসরায়েলি সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষ হয়েছে। এ সময় কয়েক ডজন ইসরায়েলি সামরিক যান শহরটির নিয়ন্ত্রণ নেয়। পশ্চিম তীরের অন্যতম বৃহত্তম শহরটির যান চলাচলও বন্ধ করে দেওয়া হয়। সংঘর্ষের সময় ভারী গুলির শব্দ শোনা যায়।

হতাহতের ব্যাপারে ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, ফিলিস্তিনরা তাদের দিকে পাথর ও বিস্ফোরক ছুঁড়ে মারে। পরে সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে গুলি চালানো হয়। এ সময় কিছু মানুষ আহত হন।

এ ঘটনায় ইসরায়েলি সেনাবাহিনীর কেউ হতাহত হয়নি।

সূত্র : আল জাজিরা

বাংলাদেশ সময় : ১৫৫২ ঘণ্টা, ৯ আগস্ট, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa