ঢাকা, শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

করোনার বিরুদ্ধে জয় ঘোষণা কিমের 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
করোনার বিরুদ্ধে জয় ঘোষণা কিমের  উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন

করোনাভাইরাসের বিরুদ্ধে চলা যুদ্ধে জয় ঘোষণা করেছে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। গত দু সপ্তাহ ধরে দেশটিতে নতুন কোনো করোনা আক্রান্ত রোগী না শনাক্ত হওয়ার পর এমন ঘোষণা দেন কিম।

 

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএর প্রতিবেদনে বলা হয়, স্বাস্থ্যকর্মী ও বিজ্ঞানীদের সঙ্গে বৈঠকে কিম করোনার বিরুদ্ধে চলা যুদ্ধে জয় ঘোষণা করেন।  

গত মে মাসে উত্তর কোরিয়ার প্রথম করোনা রোগী শনাক্ত হয়। পর্যাপ্ত পরীক্ষার ব্যবস্থা না থাকায় দেশটি সরকারি প্রতিবেদনে করোনা রোগীর চেয়ে জ্বরে আক্রান্ত রোগী বেশি দেখান হয়েছে।  

গত ২৯ জুলাই থেকে পিয়ংইয়ংয়ে নতুন কোনো করোনা রোগী শনাক্ত হয়নি।  

 বৈঠকে কিম বলেন, আমাদের জনগণের অর্জিত বিজয় এটি। একটি ঐতিহাসিক ঘটনাও এটি। জনগণ বিশ্বকে দেখিয়েছে আমাদের রাষ্ট্রের মহিমা। জাতীয় রীতিনীতির জন্য আমরা গর্বিত।

বৈঠক শেষে এতে অংশগ্রহণকারীদের আনন্দ করতে দেখা যায়। এ সময় তাদের সঙ্গে ছবিও তোলেন কিম জং উন।  

করোনা সংক্রমণের শুরু থেকে সীমান্ত বন্ধ করে রেখেছিল উত্তর কোরিয়া। দেশটিতে প্রায় ৪৮ লাখ করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে উত্তর কোরিয়ায় মারা গেছেন ৭৪ জন।  

বিশেষজ্ঞরা বলছেন যে বিশ্বের সবচেয়ে খারাপ স্বাস্থ্যসেবা যে কয়েকটি দেশে রয়েছে তাদের মধ্যে অন্যতম উত্তর কোরিয়া।

সূত্র: এনডিটিভি 

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa