ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ট্রাম্পের বাড়ি থেকে গোপন নথি জব্দ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
ট্রাম্পের বাড়ি থেকে গোপন নথি জব্দ 

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার মার-এ-লাগো রিসোর্টে  তল্লাশি চালিয়ে কিছু গোপন নথি জব্দ করেছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই।

এ সম্পর্কিত সার্চ ওয়ারেন্টের বরাত দিয়ে এমন তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

 

বিবিসির প্রতিবেদনে বলা হয়, গোয়েন্দারা ১১ সেট নথি জব্দ করেছে। নথিগুলো মার্কিন জাতীয় নিরাপত্তার জন্য গুরুতর ক্ষতির কারণ হতে পারতো বলে জানা গেছে।  

নথিগুলো শুক্রবার ( ১২ আগস্ট) বিকেলে প্রকাশ্যে আনা হয়।  

মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে বলা হয়, কিছু নথিকে টপ সিক্রেট হিসেবে চিহ্নিত করা হয়েছে । এই নথিগুলোর মধ্যে ফ্রান্সের রাষ্ট্রপতির কাছে লেখা চিঠি রয়েছে।  

তবে এ সব অভিযোগ অস্বীকার করেছেন ট্রাম্প। তিনি ঘটনাটিকে রাজনৈতিক ষড়যন্ত্র হিসেবে দেখছেন।  

 ২০২১ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প হেরে যান। এরপরেই তাকে হোয়াইট হাউস ছাড়তে হয়। ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, সেই সময় তিনি অন্তত ১৫টি বাক্স নথি নিয়ে হোয়াইট হাউস ছেড়েছিলেন। যার সঙ্গে দেশের নিরাপত্তা জড়িত। সেই নথির সন্ধানে এফবিআই তল্লাশি চালিয়েছে বলে জানা গেছে। তবে তল্লাশির সময় ট্রাম্প ফ্লোরিডাতে ছিলেন না।

এর আগে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়,  সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার  বাড়িতে পরমাণু অস্ত্র সংক্রান্ত নথির সন্ধানে তল্লাশি চালায় মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই।   

সূত্র: বিবিসি, এএফপি

বাংলাদেশ সময় : ১০৫৬ ঘণ্টা, ১৩ আগস্ট, ২০২২
ইআর

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।