ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনে হামলার এ তো কেবল প্রথম পর্ব: মেদভেদেভ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
ইউক্রেনে হামলার এ তো কেবল প্রথম পর্ব: মেদভেদেভ

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ মিত্র ও দেশটির সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ বলেছেন, ইউক্রেনে হামলা তো কেবল শুরু হলো। এটি প্রথম পর্ব।

কাতারের সংবাদমাধ্যম আল জাজিরার লাইভ আপডেট নিউজ থেকে এ তথ্য পাওয়া গেছে। মেদভেদেভ এখন রাশিয়ার নিরাপত্তা পরিষদের উপপ্রধান।

সোমবার (১০ অক্টোবর) সকালে ইউক্রেনের রাজধানী কিয়েভসহ লভিভ, টারনোপিল ও ডিনিপ্রোর মতো অঞ্চলগুলোয় ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। এতে মারা গেছেন ইউক্রেনের ১০ নাগরিক। আহতেরও সংখ্যা অনেক।

এ বিষয়টি নিয়ে এক টেলিগ্রাম পোস্টে মেদভেদেভ বলেন, রাশিয়া, তার জনগণ ও সীমান্ত রক্ষার পাশাপাশি ইউক্রেনের রাজনৈতিক শাসন সম্পূর্ণভাবে বিলুপ্ত করে ফেলার লক্ষ্য রাখা উচিৎ আমাদের।

তিনি অভিযোগ করেন, নাৎসি রাজনৈতিক শাসনে চলা ইউক্রেনীয় রাষ্ট্র রাশিয়ার জন্য একটি স্থায়ী, সরাসরি এবং স্পষ্ট হুমকি হয়ে দাঁড়াবে।

সোমবারের হামলা সম্পর্কে বিবৃতি দিয়েছে ক্রেমলিন। রুশ প্রেসিডেন্টের কার্যালয়ের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, সকালে যেসব বিস্ফোরণ হয়েছে সেগুলো বিশেষ সামরিক অভিযানের অংশ। তবে ক্রিমিয়ার সেতুতে বিস্ফোরণের ঘটনায় পাল্টা পদক্ষেপ হিসেবে এ হামলা চালানো হয়েছে কিনা সে সম্পর্কে মন্তব্য করেননি তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।