ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

মার্কিন প্রতিনিধি পরিষদে জয় পেল রিপাবলিকানরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
মার্কিন প্রতিনিধি পরিষদে জয় পেল রিপাবলিকানরা

যুক্তরাষ্ট্রে কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে জয় পেয়েছে ডোনাল্ড ট্রাম্পের দল রিপাবলিকান পার্টি। জয়ের জন্য প্রয়োজন ছিল ২১৮টি আসন নিশ্চিত করা।

খুব বড় জয় পায়নি দলটি। তবে এই জয় আগামী দুই বছরের জন্য বাইডেনের এজেন্ডা থামানোর জন্য পর্যাপ্ত। তবে জানুয়ারিতে নতুন কংগ্রেস বসলে ডেমোক্রেটরা সিনেটের নিয়ন্ত্রণ ধরে রাখবে।

আর অল্প কয়েকটি আসনের ফল ঘোষণা বাকি রয়েছে। রিপাবলিকানরা আশা করেছিল জয় পেয়ে দুই কক্ষেই নিয়ন্ত্রণ ধরে রাখতে পারবে। কিন্তু গত সপ্তাহের মধ্যবর্তী নির্বাচনে আশানুরূপ ফল পায়নি।

৪৩৫টি আসনের মধ্যে রিপাবলিকানরা ২১৮ থেকে ২২৩টি আসন পেতে পারে বলে পূর্বাভাস দিয়েছে সিবিএস নিউজ।

জয় নিশ্চিত করায় রিপাবলিকান পার্টিকে অভিনন্দন জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। প্রতিনিধি পরিষদে দলটির শীর্ষ নেতা কেভিন ম্যাককার্থিকে তিনি অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেছেন, গত সপ্তাহে আমি বলেছিলাম রাজনৈতিক লড়াইয়ের জন্য ভবিষ্যৎ বেশ আশাব্যঞ্জক।  

বাইডেন বলেন, আমেরিকার জনগণ আমাদের চায়, আমরা যেন তাদের জন্য কাজ করি। তারা এমন বিষয়ে গুরুত্ব চায়, যা তাদের জীবনকে সুন্দর করে তুলতে পারে।  

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২

আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।