ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ইসলাম

বসুন্ধরা গ্রুপের সহায়তায় ওমরাহ পালনে গেলেন ১২ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
বসুন্ধরা গ্রুপের সহায়তায় ওমরাহ পালনে গেলেন ১২ জন ছবি: শাকিল আহমেদ 

ঢাকা: দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের সহায়তায় ওমরাহ হজ পালনে সৌদি আরবের উদ্দেশে রওনা হয়েছেন ১২ জন মুসল্লি।  

শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় ওমরাহর উদ্দেশে দেশ ত্যাগ করেন তারা।

এ সময় গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং ব্যবস্থাপনা পরিচালক ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীরের প্রতি কৃতজ্ঞতা জানান তারা।  

ওমরাহ পালনে যাওয়া ১২ জনের একজন দাউদকান্দির মকবুল হোসেন। তার চোখ ছল-ছল করছিল পানিতে। তবে এ পানি বেদনার নয়, আনন্দের। মকবুলের দীর্ঘদিনের স্বপ্ন ছিল পবিত্র নগরী মক্কা-মদিনা গিয়ে হজ পালন করবেন। তবে আর্থিক অসচ্ছলতায় তা আর পূরণ হয়নি এতদিন। বাংলানিউজকে মকবুল বলেন, আমার অনেক দিনের স্বপ্ন ছিল ওমরাহ করতে যাওয়ার। গরীব মানুষ বলে পারছিলাম না। আমার স্বপ্ন পূরণ করেছে বসুন্ধরা গ্রুপ। আমি বসুন্ধরার চেয়ারম্যান ও এমডির জন্য আল্লাহর দরবারে দোয়া করি।  

বসুন্ধরা গ্রুপের সার্বিক ব্যবস্থাপনায় মকবুলের সঙ্গে কাফেলায় রয়েছেন আরও ১১ জন নিম্ন আয়ের মুসল্লি৷ 

কাবা শরিফ তাওয়াফ ও নবীজির রওজা মোবারক জিয়ারতসহ ওমরাহ পালন ছিল তাদের সবার জীবনে সবচেয়ে বড় পাওয়া। সেই স্বপ্ন পূরণ করে দেওয়ায় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ তাদের পুরো পরিবার ও দেশবাসীর জন্য দোয়া করেন হজ যাত্রীরা।  

যারা হজ করার স্বপ্ন দেখেন কিন্তু সামর্থ্য নেই, এমন মুসলমানদের সন্ধান থেকে হজে পাঠানোর পুরো প্রক্রিয়ার সঙ্গে যুক্ত বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান। তিনি জানান, স্বপ্ন পূরণ হওয়ায় তাদের অনুভূতি ছিল অন্যরকম। হজের পাশাপাশি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের এমন আরও বেশকিছু মহৎ উদ্যোগের কথাও জানান তিনি।  

বসুন্ধরা গ্রুপের সহায়তায় এ পর্যন্ত ওমরাহ পালন করেছেন ১৫৫ জন৷

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩ 
এমকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।