ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ইসলাম

বিশ্ব ইজতেমায় আরেক মুসল্লির মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
বিশ্ব ইজতেমায় আরেক মুসল্লির মৃত্যু

গাজীপুর: টঙ্গীর তুরাগ নদের তীরে আয়োজিত বিশ্ব ইজতেমায় আব্দুল জব্বার (৫৫) নামের আরেক মুসল্লির মৃত্যু হয়েছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে ইজতেমা ময়দানে তার মৃত্যু হয়েছে।

এ নিয়ে বিশ্ব ইজতেমায় অংশ নেওয়া ১০ মুসল্লির মৃত্যু হলো। শনিবার বাদ আছর ইজতেমার ময়দানে তার জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে আরও নয় মুসল্লি মারা যায়। তারা হলেন, শেরপুর সদর থানার জুগনিবাগ এলাকার নওশের আলী (৬৫), ভোলার পরাণগঞ্জের সামানদার এলাকার আব্দুর কাদের (৫৫) ও নেত্রকোনা সদর থানার কালিয়াঝুড়ি এলাকার স্বাধীন (৪৫), নেত্রকোনা সদর থানার কুমারী বাজার এলাকার আবদুস সাত্তার (৭০), একই জেলার বুড়িঝুড়ি স্বল্পদুগিয়া এলাকার এখলাস মিয়া (৬৮), ভোলার শাহ আলম (৬০) ও জামালপুর সদর থানার তুলশীপুরের পাকুল্লা এলাকার মতিউর রহমান (৬০) মারা যায়।

এছাড়া ইজতেমায় যোগ দিতে আসার সময় ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানার ধামাউরা এলাকার ইউনুছ মিয়া (৬০) ও চাঁপাইনবাবগঞ্জ সদর থানার চৌহদ্দীটোলা এলাকার জামান মিয়া (৪০)মারা যায়।

বিশ্ব ইজতেমার মিডিয়া সমন্বয়ক হাবিবুল্লাহ রায়হান বিষয়টি নিশ্চিত করে জানান, এ পর্যন্ত বিশ্ব ইজতেমার ময়দানে আটজন এবং ইজতেমায় আসার পথে দুই মুসল্লি মারা যায়। সর্বশেষ শনিবার বিকেল পর্যন্ত ১০ মুসল্লির মৃত্যু হয়েছে।

আগামী রোববার (৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে ১০টার মধ্যে আখেরি মোনাজাত শুরু হবে। আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে শুরায়ে নিজার অনুসারীদের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৪
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।