ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ইসলাম

বায়তুল মোকাররমে বসুন্ধরার ইফতারে হাজারো মুসল্লি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
বায়তুল মোকাররমে বসুন্ধরার ইফতারে হাজারো মুসল্লি

ঢাকা: পবিত্র রমজান মাস উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ইফতারসামগ্রী বিতরণ করছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। এতে আশপাশের দোকানদার, কর্মচারী, পথচারীসহ দূরদূরান্ত থেকে বিভিন্ন প্রয়োজনে বায়তুল মোকাররম এলাকায় আসা রোজাদাররা উপকৃত হচ্ছেন।

প্রতিদিন ইফতারের আয়োজনে তাদের জন্য থাকছে খেজুর, ছোলা, মুড়ি, পিঁয়াজু, আলুর চপ, জিলাপি, কলা ও পানি।

সরেজমিনে দেখা যায়, বায়তুল মোকাররমে আসরের নামাজ আদায় করেই ইফতারসামগ্রী নিয়ে বসে যান সাধারণ মুসল্লিরা। প্রতিদিন অন্তত তিন হাজারের মতো রোজাদার এখানে ইফতার করেন। মুসল্লি কমিটির উদ্যোগে মসজিদের পূর্ব সাহানের উত্তর প্রান্তে এই ইফতারের আয়োজন হয়।

বায়তুল মোকাররমে ইফতার করানোর বিষয়ে মুসল্লি কমিটির সভাপতি হাজী ইয়াকুব আলী বলেন, মুসল্লি কমিটির উদ্যোগে ২০২২ সালে প্রথমবার ৭০০ জনের জন্য ইফতারের আয়োজন করা হয়। গত বছর প্রথমে দুই হাজার জনের জন্য ইফতারের আয়োজন করা হয়েছিল। শেষ দিকে আরও বাড়িয়ে প্রায় আড়াই হাজার করা হয়। এবার চাহিদা আরও বেড়ে যাওয়ায় তিন হাজার লোকের জন্য আয়োজন করা হয়েছে।

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে রমজানজুড়ে এই ইফতারের ব্যবস্থা করা হয়। পবিত্র রমজান মাসব্যাপী রোজাদারদের জন্য ইফতারের ব্যবস্থা করেছেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীর।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৪
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।