ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ইসলাম

খালিশপুরে বৃষ্টির প্রার্থনায় খোলা আকাশের নিচে নামাজ আদায়

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
খালিশপুরে বৃষ্টির প্রার্থনায় খোলা আকাশের নিচে নামাজ আদায়

খুলনা: প্রচণ্ড দাবদাহে পুড়ছে দেশ। জনজীবন হয়ে উঠেছে অসহনীয়।

এমন পরিস্থিতিতে বৃষ্টি চেয়ে খুলনার খালিশপুরে নামাজ আদায় ও দোয়া করা হয়েছে। এতে বিপুলসংখ্যক মুসল্লি অংশ নেন।

শনিবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় খুলনার খালিশপুর ঈদগাহ ময়দানে বিশেষ এই নামাজের আয়োজন করে ইমাম পরিষদ। নামাজে সর্বস্তরের মুসল্লিরা অংশগ্রহণ করেন। নামাজ শেষে বৃষ্টি চেয়ে বিশেষ মোনাজাত করা হয়। নামাজ ও মোনাজাত পরিচালনা করেন খালিশপুর বাইতুল আকরাম জামে মসজিদের ইমাম মুফতি মেজবাহ উদ্দিন।

নামাজে খুলনা-৩ আসনের সংসদ সদস্য এসএম কামাল হোসেনসহ হাজার হাজার মুসল্লিরা উপস্থিত ছিলেন।

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা বলেন, খুলনায় প্রচণ্ড গরম এই গরমে মানুষের পাশাপাশি প্রাণীরাও অস্বস্তিতে রয়েছে। তীব্র এই গরম থেকে রক্ষা পেতে ইসতিসকার নামাজ আদায় করেছি। আল্লাহর কাছে ক্ষমা চেয়েছি, কেঁদেছি।  আল্লাহ আমাদের দোয়া কবুল করবেন ইনশাআল্লাহ।

খালিশপুর মুজগুন্নি খানজাহান আলী দিঘীর (রহ:) পাড় জামে মসজিদের ইমাম মোহাম্মদ আব্দুর রহিম বলেন, মানুষ যখন বিপদে পড়ে, সেই বিপদ থেকে রক্ষা পাওয়ার জন্য মহান রাব্বুল আলামিন আল্লাহর কাছে সাহায্য চাই। যখন বৃষ্টি হয় না, ফল-ফসল শুকিয়ে যায়; তখনই আল্লাহর নবী হযরত মুহাম্মদ (সা:) বৃষ্টির জন্য নামাজ পড়েছিলেন। আমরা এখন প্রচন্ড গরমের মধ্যে আছি। আমাদের মা-বোন, শিশু ও বৃদ্ধরা কষ্ট পাচ্ছে। গাছের ফল শুকিয়ে যাচ্ছে। আজ আমরা খালিশপুর ঈদগাহ মাঠের ইসতিসকার নামাজ আদায় করেছি। আল্লাহ তা'আলার কাছে সাহায্য চেয়েছি। আল্লাহ রাব্বুল আলামিন যেন আমাদের দোয়া কবুল করেন।

খালিশপুর বায়তুলফালাহ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুফতি ইবাদুর রহমান বলেন, নামাজ পড়লাম আলহামদুলিল্লাহ দোয়া করলাম আল্লাহর কাছে। হাজার হাজার মুসল্লি নামাজে অংশ নিয়েছেন। আশা করছি আমাদের এখানে বৃষ্টি হবে ইনশাআল্লাহ।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।