ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

ইসলাম

কুতুববাগ দরবারের ওরশ-ইজতেমা সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫
কুতুববাগ দরবারের ওরশ-ইজতেমা সম্পন্ন

ঢাকা: কুতুববাগ দরবার শরিফের বার্ষিক ওরশ ও বিশ্ব জাকের ইজতেমা সম্পন্ন হয়েছে। সাবেক রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মোহাম্মদ এরশাদ ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ওরছ শেষে শুক্রবার (২৩ জানুয়ারি) জুমার নামাজের পর আখেরি মোনাজাতে অংশ নেন।



মোনাজাত পরিচালনা করেন- কুতুববাগ দরবার শরীফের পীর-মুর্শীদ শাহসুফি মাওলানা সৈয়দ হযরত জাকির শাহ নকশবন্দি মোজাদ্দেদি। রাজধানীর ফার্মগেটের আনোয়ারা উদ্যানে অনুষ্ঠিত হয় এই মোনাজাত। বিশ্ববাসীর শান্তি কল্যাণ ও সমৃদ্ধি কামনা করা হয় মোনাজাতে।

এরআগে, বৃহস্পতিবার (২২ জানুয়ারি) হাজার হাজার মানুষের জিকির আজকার ও আলেম-ওলামাদের ওয়াজ নসিহতের মধ্য দিয়ে শুরু হয়েছিল দরবারের ওরছ।

পরে শুক্রবার শরিয়ত, তরিকত, হাকিকত ও মারফত বিষয়ে কোরআন, হাদিস, ইজমা ও কিয়াসের আলোকে বয়ানের মধ্য দিয়ে শেষ হয় এই ওরছ।

শেষ দিনে (শুক্রবার) সকাল ১০টা থেকে ওয়াজ নসিহত শেষে মুরিদ ও অন্যান্য মুসল্লিদের সমাবেশে জুমার বয়ান ও খুতবা শেষে ইমামতি করেন দরবারের পীর।

অনুষ্ঠিত আখেরি মোনাজাতে অন্যদের মধ্যে আরও অংশ নেন, স্থানীয় সরকার ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, সংসদ সদস্য ইসরাফিল আলম ও রহিম মোল্লা।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa