ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ইসলাম

সৌদিআরবসহ বিভিন্ন দেশে ঈদ বৃহস্পতিবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৫
সৌদিআরবসহ বিভিন্ন দেশে ঈদ বৃহস্পতিবার ছবি: ফাইল ফটো

ঢাকা: সৌদিআরব, আরব আমিরাতসহ বিশ্বের বিভিন্ন দেশে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর)। সৌদিআরবের সঙ্গে মিল রেখে বাংলাদেশের চাঁদপুর, বরিশাল ও লক্ষ্মীপুর জেলার বিভিন্ন স্থানেও বৃহস্পতিবার ঈদুল আজহা উদযাপিত হচ্ছে।



ভোর ৫টা ৫৫ মিনিট থেকে সৌদিআরবের বিভিন্ন স্থানে ঈদের নামাজের জামায়াত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে দেশটির ইসলাম সম্পর্কিত মন্ত্রণালয়।

সংযুক্ত আরব আমিরাতের সারজাহ, দুবাইসহ বিভিন্ন স্থানে সকাল সাড়ে ৬টা থেকে ঈদুল আজহার নামাজের জামাত অনুষ্ঠিত হবে।  

বৃহস্পতিবার মুজদালিফায় ফজরের নামাজ আদায় করে হাজীরা মিনায় যাবেন। সেখানে শয়তানকে সাতটি পাথর নিক্ষেপ করবেন তারা। পরে, কোরবানি দিয়ে মাথার চুল ছেঁটে সেলাইবিহীন দুই টুকরা কাপড় পরবেন তারা। এরপর স্বাভাবিক পোশাকে মিনা থেকে মক্কায় কাবা শরিফ তাওয়াফ করবেন হাজীরা।

এদিকে, বরিশালে আড়াই হাজার পরিবার, লক্ষ্মীপুরের ১০ গ্রাম ও চাঁদপুরের ৪০ গ্রামের বাসিন্দারা গতবারের মতো এবারো ঈদুল আজাহা উদযাপন করছেন বৃহস্পতিবার। সৌদিআরবের সঙ্গে মিল রেখে দেশের অন্য স্থানের একদিন আগেই ঈদ উদযাপন করছেন তারা।

বাংলাদেশ সময়: ০৭৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৫  
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।