ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

পায়ে হেঁটে বিশ্বইজতেমার পথে হাজারো মুসল্লি (ভিডিও)

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
পায়ে হেঁটে বিশ্বইজতেমার পথে হাজারো মুসল্লি (ভিডিও)

ঢাকা: বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে শীতের ঘন কুয়াশা ঢেলে তুরাগমুখী হয়েছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। রোববার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে মোনাজাত মোনাজাত অনুষ্ঠিত হবে।

ফজরের নামাজ পড়েই রাজধানী থেকে মুসল্লিরা ছুটতে শুরু করেন তুরাগ অভিমুখে।   সকাল ৯টার দিকে কুড়িল ফ্লাইওভার থেকে যান চলাচলে নিয়ন্ত্রণ আনা হলে সেখান থেকে অনেকেই পায়ে হেঁটে রওয়ানা দেন।
 
এছাড়াও তীব্র শীত উপেক্ষা করে বিভিন্ন জেলা থেকে বাস, ট্রাক ও পিকআপ ভ্যানে করে আসতে থাকেন মুসল্লিরা এসেছেন তুরাগ তীরে। রাতে অনেককে রিকশা ও ভ্যানযোগেও যেতে দেখা যায়।
 
এবার ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করবেন তাবলিগের অন্যতম প্রবীণ ও শীর্ষ মুরুব্বি মাওলানা সাদ। তিনি ভারতের বাসিন্দা। মাওলানা সাদ ইজতেমার সময় বেশ কয়েকবার আম বয়ান করে থাকেন।

আখেরি মোনাজাতের আগে মুসল্লিদের বিশেষ করে যারা বিভিন্ন মেয়াদে জামায়াতে যাচ্ছেন উদ্দেশ্যে হেদায়েতি বয়ান অনেকটা তার জন্যই নির্ধারিত।



বাংলাদেশ সময় ০৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।