ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ইসলাম

ডোনাল্ড ট্রাম্পকে মসজিদে যাওয়ার রাস্তা দেখাবেন ব্রিটিশ নেতা!

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
ডোনাল্ড ট্রাম্পকে মসজিদে যাওয়ার রাস্তা দেখাবেন ব্রিটিশ নেতা!

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পকে মসজিদে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন যুক্তরাজ্যের বিরোধী নেতা জেরেমি করবিন। খবর বিবিসির।



এক সাক্ষাৎকারে লেবার পার্টির নেতা জেরেমি করবিন বলেন, ট্রাম্প যদি যুক্তরাজ্যে আসেন তাহলে তিনি তাকে লন্ডনের একটি মসজিদে যাওয়ার আমন্ত্রণ জানাবেন। সেই সঙ্গে তিনি এও বলেন, প্রয়োজনে আমি তাকে পথ দেখিয়ে মসজিদে নিয়ে যাবো।

যুক্তরাষ্ট্রে মুসলমানদের যাওয়া নিষিদ্ধ করা এবং তাদের ওপর নজর রাখার দাবি জানিয়ে ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বেই আলোচনার ঝড় তুলেছেন।

ব্রিটেনেও তার তীব্র সমালোচনা হচ্ছে। ট্রাম্পের এই দাবির ব্যাপারে মন্তব্য জানতে চাইলে লেবার নেতা করবিন বলেন, ‘তার এই দাবি খুবই অদ্ভুত। ’

ট্রাম্পকে যুক্তরাজ্যে আসার আমন্ত্রণ জানিয়ে তিনি বলেন, আমি তাকে আমার নির্বাচনী এলাকায় যাওয়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। কারণ মেক্সিকান ও মুসলিমদের নিয়ে তার সমস্যা আছে। আমার স্ত্রী মেক্সিকান। আমার নির্বাচনী এলাকায় বহু জাতি ও সংস্কৃতির লোকেরা বসবাস করেন। আমি তাকে একটি মসজিদে নিয়ে যাবো, যাতে তিনি মুসল্লিদের সঙ্গে কথাবার্তা বলতে পারেন।

জেরেমি করবিন আরও বলেন, ব্রিটেনের বহু শহরে নানা দেশের ও জাতির লোকেরা সৌহার্দ্যরে সঙ্গে বসবাস করছে। আমি তাকে আহ্বান জানাব তিনি যাতে সেসব শহরে যান, মসজিদে যান, তাদের সঙ্গে কথা বলেন। তাদের কাছ থেকে তিনি কিছু শিখতেও পারেন।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।