ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

‘চট্টগ্রাম জমিয়তুল ফালাহ ময়দানে বায়তুল মোকাদ্দাসের খতিব’

সব মানুষের অধিকার প্রতিষ্ঠার ধর্ম ইসলাম

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৬
সব মানুষের অধিকার প্রতিষ্ঠার ধর্ম ইসলাম

ইসলামে জঙ্গিবাদের কোনো স্থান নেই। ইসলাম শান্তির ধর্ম।

সব মানুষের অধিকার সঠিকভাবে প্রতিষ্ঠার ধর্ম ইসলাম। এ ধর্মের মূলমন্ত্রই হলো- মানুষকে মানুষের মর্যাদা দানের শিক্ষা দেওয়া। এখানে জঙ্গিবাদ ও সন্ত্রাসের কোনো স্থান থাকতে পারে না। পৃথিবীতে মানুষ কিভাবে শান্তিতে বসবাস করবে, আখেরাতে শান্তি ও সফলতা অর্জন করবে- সে শিক্ষাই ইসলাম দিয়ে থাকে।

উভয় জাহানের শান্তির দূত হজরত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বিশ্ববাসীর সামনে যে আদর্শ রেখে গেছেন, সে আদর্শ গোটা দুনিয়ায় প্রতিষ্ঠিত হলে কোনো মানুষকে দুনিয়া-আখেরাতে কোনো প্রকার দুঃখ-কষ্ট পোহাতে হবে না।

বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামের ঐতিহাসিক জমিয়তুল ফালাহ ময়দানে ইসলামি সম্মেলন সংস্থা বাংলাদেশ কর্তৃক আয়োজিত ২ দিনব্যাপী ৩১তম আন্তর্জাতিক ইসলামি মহাসম্মেলনের প্রথম দিনে প্রধান অতিথির বক্তব্যে মুসলমানদের প্রথম কিবলা বাইতুল মুকাদ্দাসের সম্মানিত ইমাম ও খতিব আল্লামা শায়খ আবু ওমর ইয়াকুব আব্বাসি এসব কথা বলেন।

খতিব আল্লামা শায়খ আবু ওমর ইয়াকুব আব্বাসি অারও বলেন, ইসলামের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদের অপপ্রচার একটি ভয়াবহ ষড়যন্ত্র বৈ অন্য কিছু নয়। প্রকৃত মুসলমান কোনোদিন সন্ত্রাসী হতে পারে না, সন্ত্রাস করা তো দূরের কথা- সন্ত্রাস সমর্থন করে না।

ইসলামি মহাসম্মেলনের প্রথম দিন লাখো মুসল্লির উপস্থিতিতে মাগরিবের নামাজের ইমামতি করেন বাইতুল মুকাদ্দাসের ইমাম আল্লামা শায়খ আবু ওমর ইয়াকুব আব্বাসি।

এ সময় চট্টগ্রামের ওয়াসা, লালখান বাজার, ব্যাটারিগলি ও সার্কিট হাউজ সংলগ্ন এলাকায় প্রচুর ভীড় জমে যায়।

জামিয়া ইসলামিয়া পটিয়ার মহাপরিচালক আল্লামা আবদুল হালিমের সভাপতিত্বে শুরু হওয়া ইসলামি মহাসম্মেলনে দেশ-বিদেশের প্রখ্যাত অালেমরা গুরুত্বপূর্ণ ওয়াজ-নসিহত পেশ করবেন।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।