ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ইসলাম

আমেরিকার আইওয়া বিশ্ববিদ্যালয়ে নামাজের জন্য রুম বরাদ্দ

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৬
আমেরিকার আইওয়া বিশ্ববিদ্যালয়ে নামাজের জন্য রুম বরাদ্দ

‍প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার মসজিদ পরিদর্শন রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের মুসলিম বিরোধী অবস্থানের মাঝে এক সাহসী সিদ্ধান্ত নিল আইওয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ওই বিশ্ববিদ্যালয়ে মুসলিম ছাত্রদের সংখ্যা বৃদ্ধি পাওয়ারি ফলে মুসলিম ছাত্রদের আবেদনের প্রেক্ষিতে নামাজের জন্য দু’টি রুম বরাদ্দ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বরাদ্দকৃত রুমের একটিতে ছাত্রী ও অন্যটিতে ছাত্ররা নামাজ আদায় করবে। নামাজের স্থানের পাশে অজুর ব্যবস্থাও রয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা লিন রিংটোন জানিয়েছেন, আইওয়া বিশ্ববিদ্যালয় একটি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়। আমরা চাই যেন সব ছাত্র বিশ্ববিদ্যালয়ের সুযোগ-সুবিধার ওপর সন্তুষ্ট থাকে।

তিনি বলেন, এমন অনেক ছাত্র ছিল যারা নামাজ পড়ার জন্য শূণ্য জায়গার সন্ধান করতো। এমনও শোনা গেছে যে, কোনো কোনো ছাত্র করিডোরে নামাজ আদায় করে। অতএব, ছাত্রদের এ চাহিদা পূরণ করতে গুরুত্বপূর্ণ এ পদক্ষেপ গৃহীত হয়েছে।

আইওয়া বিশ্ববিদ্যালয়ের মুসলিম ছাত্র পরিষদের ফেসবুক ওয়ালে মুসলিম ছাত্রদের নামাজের স্থান বরাদ্দ দেওয়ার তথ্য প্রকাশ করে লেখা হয়েছে, প্রথমবারের মতো, নিশ্চিন্তে নামাজ আদায়ের স্থান পেল এ বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা।

বিশ্ববিদ্যালয়ের এমন সিদ্ধান্তে খুশি মুসলিম ছাত্ররা। মুসলিম ছাত্র পরিষদের নেতা মুহাম্মদ ইসমাইল এ জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আনুষ্ঠানিকভাবে ধন্যবাদও জানিয়েছেন।



বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।