ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ইসলাম

পত্রিকার সঙ্গে কোরআন বিতরণ করেছে গ্রিসের শীর্ষস্থানীয় দৈনিক টু ভিমা

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৬
পত্রিকার সঙ্গে কোরআন বিতরণ করেছে গ্রিসের শীর্ষস্থানীয় দৈনিক টু ভিমা

ইউরোপের দেশ গ্রিসের শীর্ষস্থানীয় একটি পত্রিকা তাদের পাঠকদের জন্য প্রতি কপি পত্রিকার সঙ্গে এক কপি পবিত্র কোরআন বিতরণ করেছে। রোববার দেশটির ‘টু ভিমা’ (To Vima) নামের ওই পত্রিকা কোরআনে কারিমের গ্রিক অনুবাদের কপি বিনামূল্যে বিতরণ করে।



ডেইলি সাবাহ জানিয়েছে, গ্রিসের ইতিহাসে এই প্রথম জনপরিসরে পবিত্র কোরআনে কারিমের কপি বিতরণ করা হলো। পত্রিকাটি সম্প্রতি একটি উদ্যোগ নিয়েছে যে, প্রতি সপ্তাহে তারা একেক ধর্মের পবিত্র গ্রন্থ তাদের পাঠকদের মাঝে ফ্রি বিতরণ করবে। এর অংশ হিসেবে রোববার কোরআন বিতরণ করা হয়।

গ্রিসে প্রায় ৩ লাখ মুসলমানের বসবাস। তন্মধ্যে রাজধানীত এথেন্সে বসবাসরত প্রায় ২ লাখ মুসলমান ১৩০টি গুদাম ঘরকে অস্থায়ীভাবে নামাজ ঘর হিসেবে ব্যবহার করেন। যে ঘরগুলো সম্পূর্ণভাবে জানালাবিহীন ও বায়ুহীন। এ ছাড়া বিয়ে, দাফন ও অন্যান্য কার্যাদি সমাধানের জন্য তাদেরকে কয়েকশ' কিলোমিটার পাড়ি দিয়ে উত্তর গ্রীসে যেতে হয়।

এথেন্সকে শিক্ষা ও দর্শনের লালনভূমি হিসেবে মনে করা হলেও এখানে অর্থডক্স চার্চের ক্ষমতা অনেক বেশি। যার কারণে গ্রিসে কোনো মসজিদ নির্মাণ কার সম্ভব হয়নি। এমতাবস্থায় একটি শীর্ষস্থানীয় পত্রিকার উদ্যোগে কোরআনে কারিমের কপি বিতরণের ঘটনাকে ইতিবাচকভাবেই দেখছে গ্রিসের মুসলমানরা।



বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।