ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ইসলাম

দেশ ও জাতির কল্যাণ কামনায় শেষ হলো বরগুনা জেলা ইজতেমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৬
দেশ ও জাতির কল্যাণ কামনায় শেষ হলো বরগুনা জেলা ইজতেমা

বরগুনা: হাজারো মুসল্লির সমাগমে দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি এবং কল্যাণ কামনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো তাবলিগ জামাতের আয়োজনে বরগুনা জেলার আঞ্চলিক ইজতেমা।

শনিবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ১টায় আখেরি মোনাজাত শুরু হয়ে শেষ হয় দুপুর ১টা ২০ মিনিটে।

ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করেন কাকরাইলের শীর্ষ মুরুব্বি তাবলিগের শুরা সদস্য মাওলানা ওমর ফারুক।

এর আগে ভোরে ফজরের নামাজের মাধ্যমে শেষ দিনের কর্মসূচি শুরু হয়। আখেরি মোনাজাত উপলক্ষে সকাল থেকেই হাজার হাজার  মুসল্লি বরগুনা জেলা ইজতেমা ময়দানে এসে সমবেত হন।

গত ১৮ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ ইজতেমায় বরগুনা জেলার ছযটি উপজেলা ছাড়াও পাশ্ববর্তী এলাকার তাবলিগের সাথীরা অংশ নেন। তাবলিগের কাজে নিয়োজিত বেশ কয়েকটি বিদেশি জামাতও এ ইজতেমায় উপস্থিত ছিলো। ইজতেমার মাঠে উপস্থিত মুসল্লিরা মুরব্বিদের বয়ান শোনার পাশাপাশি, ইবাদত-বন্দেগি, কোরআন তেলাওয়াত ও দ্বীনি আলোচনায় সময় কাটিয়েছেন।

আখেরি মোনাজাত উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছিলো ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। পুরো ইজতেমার মাঠ আইনশৃঙ্খলা বাহিনী সিসি ক্যামেরার আওতায় নিয়ে নজরদারি করেছেন। পথে পথে ছিলো পুলিশের চেকপোস্ট ও ওয়াচ টাওয়ার। শহরের মোড়ে মোড়ে মোতায়েন ছিলো অতিরিক্ত পুলিশ। পোশাকি পুলিশের পাশাপাশি ইজতেমা ময়দানে নিয়োজিত ছিলো সাদা পোশাকের পুলিশ। যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত ছিলো রিজার্ভ ফোর্স।

বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক বাংলানিউজকে বলেন, আখেরি মোনাজাতে বাড়তি নিরাপত্তার জন্য অন্যান্য দিনের চেয়ে দ্বিগুণ ফোর্স (দুই শিফটের ফোর্স এক শিফটে) মোতায়েন করা হয়েছিলো।

তিনি আরো বলেন, যতক্ষণ পর্যন্ত মাঠ থেকে মুসল্লিরা থাকবেন, ততক্ষন পর্যন্ত তাদের নিরাপত্তা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad