ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ইসলাম

লালমনিরহাটে তিনদিনের জেলা ইজতেমা সমাপ্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৬
লালমনিরহাটে তিনদিনের জেলা ইজতেমা সমাপ্ত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাট: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে লালমনিরহাট শহরের কালেক্টরেট মাঠে শুরু হওয়া তিনদিন ব্যাপী ধর্মপ্রাণ মুসলমানদের জেলা ইজতেমা।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় ঢাকা কাকরাইল মসজিদের মুরব্বী মওলনা জোবায়েরুল হাসানের পরিচালনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় জেলা ইজতেমা।



বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বাদ আসর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হওয়া এ ইজতেমায় রংপুর বিভাগের বিভিন্ন জেলার হাজার হাজার ধর্মপ্রাণ মসুল্লি অংশগ্রহণ করেন।
 
দেশের স্বনামধন্য ইসলামী মওলনারা ইজতেমায় বয়ান করেন। বয়ান শুনতে উত্তাঞ্চলের ধর্মপ্রাণ মসুল্লিদের সঙ্গে ইজতেমায় যোগ দেন ঢাকার কাকরাইল মসজিদ থেকে তাবলীগের মুরব্বীগণ। এছাড়া ঢাকা থেকে আসা একটি জামাত এবং বর্তমানে লালমনিরহাটে অবস্থানকারী ভারতের অন্ধপ্রদেশ ও রাশিয়ার কিরকিস্থানের জামাতও ইজতেমায় যোগ দেন।
 
ইজতেমার জিম্মাদার সোহরাব আলীর নেতৃত্বে স্বেচ্ছাসেবকদের সমন্বয়ে জেলা পুলিশ বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছিল কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
 
দেশবাসীসহ বিশ্বের মঙ্গল কামনা করে ২০মিনিটের আখেরি মুনাজাতে অংশ নিতে গোটা লালমনিরহাট শহরের সব শ্রেণি পেশার মানুষের ঢল নামে ইজতেমা ময়দানে।
 
শুক্রবার জুম্মার নামাজে মসুল্লির সংখ্যা বৃদ্ধি পাওয়ায় পার্শ্ববর্তী সোহরাওয়াদী মাঠেও প্যান্ডেল করা হয়েছিল।

ইজতেমার জিম্মাদার সোহরাব আলী বাংলানিউজকে জানান, শুক্রবার বাদ জুম্মা লালমনিরহাট শহরের সুরকি মিল এলাকার আজিজুল হক (৬০) নামে ইজতেমার এক মসুল্লির হৃদক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয়েছে।

লালমনিরহাট পুলিশ সুপার টিএম মোজাহেদুল ইসলাম বাংলানিউজকে জানান, ইজতেমায় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৬
এমএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad