ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ইসলাম

সিলেটের বরেণ্য আলেম আলী আকবর সিদ্দিকের ইন্তেকাল

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, মার্চ ৮, ২০১৬
সিলেটের বরেণ্য আলেম আলী আকবর সিদ্দিকের ইন্তেকাল

সিলেটের বিশিষ্ট আলেম শাইখুল কুররা মাওলানা আলী আকবর সিদ্দিক ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।



মঙ্গলবার ভোর সাড়ে ছয়টার দিকে সিলেটের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি চার ছেলে, চার মেয়ে, নাতি-নাতনিসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মাওলানা আলী আকবর বিশুদ্ধভাবে কোরআন শিক্ষার বোর্ড ‘আঞ্জুমানে তালীমুল কুরআন’ বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। এছাড়া জামিয়া তালীমুল কুরআন গোটাটিকর, সিলেট, সরইবাড়ী ইসলামিয়া আরাবিয়া হাফিজিয়া মাদরাসা এবং ভানুগাছ জামিয়া তাজবীদুল কুরআন মাদরাসাসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের তিনি প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক ছিলেন।

বিভিন্ন সামাজিক ও সংস্কারমূলক কার্যক্রমেও তার ব্যাপক অংশগ্রহণ ছিল। তার অগণিত ছাত্র দেশ-বিদেশে ছড়িয়ে আছে। তিনি সারা জীবন ব্যয় করেছেন কোরআনের খেদমতে।
 
বরেণ্য এই আলেমের ইন্তেকালে বৃহত্তর সিলেটসহ দেশের আলেমসমাজের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

আজ বিকাল পাঁচটায় সিলেট নগরীর ষাটঘর, গোটাটিকর (দক্ষিণ সুরমা) আঞ্জুমান কমপ্লেক্সে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে নিজের প্রতিষ্ঠিত মাদরাসা প্রাঙ্গণে চিরনিদ্রায় শায়িত করা হবে।



বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৬
এমএ/


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।