ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ইসলাম

নিউইয়র্কের রাস্তায় আজান ও কোরআন তেলাওয়াত!

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
নিউইয়র্কের রাস্তায় আজান ও কোরআন তেলাওয়াত! ছবি: সংগৃহীত

কয়েকজন মুসলিম যুবক পথচারী ও সাধারণ মানুষের প্রতিক্রিয়া জানার জন্য নিউইয়র্কের রাস্তায় আজান দিয়েছেন ও কোরআন তেলাওয়াত করেছেন। জনবহুল এলাকায় পথচারীদের মাঝে আজান ও কোরআন তেলাওয়াত করে তাদের প্রতিক্রিয়া ভিডিও ধারণ করে ওই যুবকরা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছে।

প্রকাশিত ভিডিওতে দেখা যায়, রাস্তায় আজান ও কোরআন তেলাওয়াত শুনে অধিকাংশ পথচারীদের প্রতিক্রিয়া বেশ চমৎকার। তারা কোরআন তেলাওয়াত শুনতে স্বাচ্ছন্দ্যবোধ করছেন।

মুসলিম যুবকরা পথচারীদের মাঝে কোরআন তেলাওয়াত করে সেগুলো তাদের জন্য ইংরেজিতে অনুবাদ করেছেন। ভালোবাসা এবং শান্তির সংজ্ঞায়িত আয়াতসমূহ পথচারীদের জন্য তেলাওয়াত করা হয়েছে।

ভিডিওর এক পর্যায়ে দেখা যায়, তরুণদের ঐতিহ্যবাহী আরব পোশাকের জন্য অনেক পথচারী কোরআন তেলাওয়াত শুনতে আপত্তি করেছে। এজন্য পরে মুসলিম যুবকরা পোশাক পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছেন।

কিছু লোক অনেক সময় নিয়ে আগ্রহভরে কোরআন তেলাওয়াত শুনছেন। তারা জানিয়েছেন, পবিত্র কোরআনের তেলাওয়াত শুনে হৃদয়ে একধরনের শান্তি অনুভব করছেন। কিন্তু সেটা কেমন, তা আমি বোঝাতে পারবো না।

এক নারী পথচারী বলেন, আমার কাছে মনে হয়েছে এই সুর শিশুদেরকে শান্ত করা এবং তাদের ঘুম পাড়ানোর জন্য বেশ উপযুক্ত। বিশ্বাস করুন, আমার মনে হয়েছে, আমি যেন আমার মায়ের কোলে শুয়ে আছি! আর আমার মা আমাকে শান্ত করার জন্য গুনগুনিয়ে কিছু একটা গাইছে। সেটার সুরে আমি মোহাবিষ্ট হয়ে শান্ত হতে শুরু করেছি।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।