ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ইসলাম

গাইবান্ধায় শেষ হলো তিন দিনের ইজতেমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
গাইবান্ধায় শেষ হলো তিন দিনের ইজতেমা ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাইবান্ধা: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে গাইবান্ধার সদর উপজেলা আয়োজিত তিন দিনব্যাপী তাবলীগ জামাতের মিনি ইজতেমা শেষ হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় লক্ষাধিক মুসল্লির অংশগ্রহণে আখেরি মোনাজাতে শেষ হয় এ ইজতেমা।

এরআগে গাইবান্ধা জেলা তাবলীগ জামাতের উদ্যোগে গত  বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বাদ ফজর থেকে বয়ানের মধ্যে দিয়ে শুরু হয় ইজতেমা। এতে গাইবান্ধা ছাড়াও আশপাশের কয়েক জেলা থেকে আসা মুসল্লিরা অংশ নেন।

গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের সদর উপজেলার তুলসীঘাট কাশিনাথ উচ্চ বিদ্যালয় মাঠের মূল ইজতেমা অনুষ্ঠিত হয়। তবে ইজতেমাস্থলে স্থান সংকুলন না হওয়ায় কাশিনাথ উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ, আশপাশের ফাঁকা জায়গা, বাড়ির ছাদ, গাইবান্ধা-পলাশবাড়ী পাকা সড়কসহ বিভিন্নস্থানে দাঁড়িয়ে মুসল্লিরা আখেরি মোনাজাতে অংশ নেন।

শনিবার কোরআন ও হাদিসের আলোকে বিশেষ বয়ানের পর আখেরি মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি, শান্তি ও কল্যাণ কামনা করা হয়।

জেলা ইজতেমা আয়োজক কমিটির পক্ষে খুরশিদ বিন আতা খশরু বাংলানিউজকে ‍জানান, গাইবান্ধায় দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত মিনি ইজতেমায় তাবলীগ জামাতের ৯০টি দাওয়াতি জামাত ও একটি বিদেশি জামাত উপস্থিত ছিল। এবার অন্তত তিন লাখ মুসল্লি এ ইজতেমায় অংশ নিয়েছে বলে তিনি দাবি করেন।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান জানান, ইজতেমায় মুসল্লিদের সার্বক্ষণিক নিরাপত্তায় পুলিশের একাধিক টিম, র‌্যাব, গোয়েন্দা সংস্থার সদস্য ও গ্রাম পুলিশ দায়িত্ব পালন করেছে।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।