ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ইসলাম

তানজানিয়ায় ৮০ হাজার কোরআন বিতরণ 

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
তানজানিয়ায় ৮০ হাজার কোরআন বিতরণ 

কাতারের একটি দাতব্য প্রতিষ্ঠান তানজানিয়ার মুসলমানদের মাঝে পবিত্র কোরআনের ৮০ হাজার কপি বিতরণ করেছে।  

সংগঠনটি বিশ্বের বিভিন্ন দেশে ১০ লাখ কোরআন বিতরণের কর্মসূচি হাতে নিয়েছে।

ওই কর্মসূচির অংশ হিসেবে তানজানিয়ায় কোরআন বিতরণ করা হলো।  

কাতারের শেখ থানি বিন আবদুল্লাহ ফাউন্ডেশনের উদ্যোগে তানজানিয়ার ধর্ম মন্ত্রণালয়ের সহযোগিতায় কোরআন বিতরণের কাজ সম্পন্ন হয়।  

কোরআন বিতরণ অনুষ্ঠানে পবিত্র কোরআনের শিক্ষক, মুবাল্লিগ, বিভিন্ন ধর্মীয় দাতব্য সংস্থার প্রতিনিধি এবং ইসলামি সংগঠনের কর্মকর্তাদের কাছে কোরআন শরিফ তুলে দেওয়া হয়।  

অনুষ্ঠানে তানজানিয়ার মুসলমানদের মাঝে কোরআনের আলো প্রসারিত এবং ভবিষ্যৎ প্রজন্মকে কোরআনের হাফেজ হিসেবে গড়ে তোলার জন্য দাতব্য সংস্থাটি তাদের সাধ্যমতো কাজ করে যাবে বলে ঘোষণা দেয়।  

কাতারের কাতারের শেখ থানি বিন আবদুল্লাহ ফাউন্ডেশন বিশ্বের বহুল প্রচলিত ৬টি ভাষায় অনুদিত কোরআন শরিফ ছাপার কাজও করছে। এই পরিকল্পনার অধীনে ১ লাখ ২০ হাজার কপি কোরআন আফ্রিকা, ইউরোপ ও এশিয়ার বিভিন্ন দেশে অনুদিত কোরআন বিতরণ করা হবে।  

সংস্থাটি বিশ্বের বিভিন্ন দেশে কোরআন বিতরণ প্রকল্পের প্রথম ধাপে আমেরিকা, আফ্রিকা এবং এশিয়ার বিভিন্ন দেশে ৫ লাখ ৫ হাজার কোরআন বিতরণ করেছে।  

তন্মধ্যে আফ্রিকার মৌরিতানিয়া, কেনিয়া, গাম্বিয়া ও উগান্ডায় ৪০ হাজার, নাইজারে ৮০ হাজার, মালি প্রজাতন্ত্রে ২৫ হাজার, সিয়েরা লিওনে ১ লাখ ২০ হাজার এবং আফ্রিকার অন্যান্য দেশে ৫৩ হাজার কোরআন বিতরণ করা হয়েছে। এ কর্মসূচির অংশ হিসেবে তানজানিয়ায় ৮০ হাজার কোরআন বিতরণ করা হলো।  

-অন ইসলাম অনলাইন অবলম্বনে

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।