ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ইসলাম

নড়াইলে ৩ দিনব্যাপী ইজতেমা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
নড়াইলে ৩ দিনব্যাপী ইজতেমা শুরু বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নড়াইলে শুরু হয়েছে তিন দিনব্যাপী ইজতেমা। শহরের মহিষখোলা এলাকার হাউজিং প্রকল্পের বালুর মাঠে এ ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

নড়াইল: নড়াইলে শুরু হয়েছে তিন দিনব্যাপী ইজতেমা। শহরের মহিষখোলা এলাকার হাউজিং প্রকল্পের বালুর মাঠে এ ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল থেকে ইজতেমা শুরু হয়েছে শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে।

ইজতেমা উপলক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা। তিন দিনব্যাপী এ ইজতেমায় নড়াইলসহ দেশের বিভিন্ন জেলা থেকে ২ লাখ মুসল্লি জমায়েত হবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

জানা গেছে, ১৮ একর এলাকা জুড়ে এ ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। সুষ্ঠ‍ুভাবে ইজতেমা সম্পন্নের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নড়াইল জেলাসহ অন্তত ২০টি জেলার বিভিন্ন এলাকা থেকে আসতে শুরু করেছেন মুসল্লিরা। শুধু দেশের ভেতরে নয় বাইরে থেকেও মুসল্লিরা আসছেন।

তিন দিনব্যাপী এ ইজতেমায় ইসলামী জীবন বিধান ও ধর্মের আলোকে বয়ান করবেন দেশবরেণ্য আলেমগণ। মুসল্লিদের জন্য পৌরসভা থেকে চার শতাধিক পানির লাইন ও পাঁচ শতাধিক অস্থায়ী ল্যাট্রিন তৈরি করা হয়েছে।

বাইরে থেকে আসা মুসল্লিদের জন্য এখানে অস্থায়ী ভিত্তিতে শতাধিক দোকান নিয়ে বসেছেন স্থানীয়রা। এসব দোকানে মাছ, মুরগি, ডিম, ডাল, শীতের কাপড়, পাঞ্জাবি, টুপিসহ বিভিন্ন প্রকার নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পাওয়া যাচ্ছে। এখানে রয়েছে অস্থায়ী কয়েকটি খাবারের হোটেল।

আগত মুলল্লিরা অসুস্থ হলে তাদের চিকিৎসার জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে রয়েছে অস্থায়ী মেডিকেল সেন্টার।  

নিরাপত্তার জন্য ইজতেমা প্রাঙ্গণে প্রায় এক হাজার পুলিশ মোতায়েন করে মুসল্লিদের সার্বিক নিরাপত্তা দেওয়া হচ্ছে বলে বাংলানিউজকে জানালেন নড়াইল জেলার সহকারী পুলিশ সুপার কামরুল ইসলাম।
নড়াইল পৌরসভার তিন নং ওয়ার্ড কাউন্সিলর কাজী জহিরুল হক বলেন, নড়াইল পৌরসভার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad