ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ইসলাম

রোববার বেলা ১২টার মধ্যে মোনাজাত, পরিচালনা করবেন মাওলানা সাদ

মুফতি এনায়েতুল্লাহ, বিভাগীয় সম্পাদক, ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
রোববার বেলা ১২টার মধ্যে মোনাজাত, পরিচালনা করবেন মাওলানা সাদ রোববার বেলা ১২টার মধ্যে মোনাজাত, পরিচালনা করবেন মাওলানা সাদ

বিশ্ব ইজতেমার ময়দান খেকে: রোববার (১৫ জানুয়ারি) বেলা ১২টার মধ্যে এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। মুসলিম উম্মাহর শান্তি কামনা করে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করেবন মাওলানা সাদ কান্ধলভী।

শুক্রবার (১৩ জানুয়ারি) রাতে বিশ্ব ইজতেমার মুরুব্বিরা বসে এ সিদ্ধান্ত নেন।

পরামর্শের একটি অনুলিপি বাংলানিউজের হাতে এসেছে।

মুরুব্বিদের পরামর্শে সিদ্ধান্ত হয়, শনিবার (১৪ জানুয়ারি) দু’টি বয়ানসহ কাল হেদায়েতি বয়ান ও আখেরি মোনাজাত পরিচালনা করবেন মাওলানা সাদ।

সিদ্ধান্ত মতে, শনিবারের উলামা হজরতদের উদ্দেশ্যে বিশেষ বয়ানও মাওলানা সাদ কান্ধলভী করেছেন। আজ মাগরিবের পর আম বয়ানও তিনি করবেন।  

মাওলানা সাদ গত দুই বছর ধরে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করে আসছেন। এর আগে মোনাজাতের পূর্বে তিনি শুধু হেদায়তি বয়ান করতেন।  

মাওলানা সাদ তাবলিগ জামাতের প্রতিষ্ঠাতা মাওলানা ইলিয়াস (রহ.)-এর নাতি। বর্তমানে তিনি তাবলিগ জামাতের বিশ্ব মারকাজ দিল্লির নিজামুদ্দিনে মুরব্বি হিসেবে পালন করছেন।  

এদিকে গাজীপুরের পুলিশ সুপার (এসপি) হারুন-অর-রশিদ গণমাধ্যমকে জানিয়েছেন বেলা ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে ইজতেমার আখেরি মোনাজাত শুরু হবে।  

তাবলিগ জামাতের মুরুব্বিদের বরাত দিয়ে সাংবাদিকদের এ তথ্য জানান পুলিশ সুপার।
.আখেরি মোনাজাত উপলক্ষে টঙ্গী ও গাজীপুরের বেশকিছু সড়কের যান চলাচল নিয়ন্ত্রণের কথাও জানান পুলিশ সুপার।

ইজতেমার আখেরি মোনাজাতের দিন গাজীপুর চান্দনা চৌরাস্তা হতে হাজার হাজার মুসল্লি পায়ে হেঁটে ইজতেমা ময়দানে যাতায়াত করবে বিধায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা হতে টঙ্গী ব্রিজ পর্যন্ত সকাল ৬টা থেকে যানবাহন চলাচল বন্ধ থাকবে।  

এ ছাড়াও কালীগঞ্জ-টঙ্গী মহাসড়কের মাজুখান ব্রিজ হতে স্টেশনরোড ওভার ব্রিজ পর্যন্ত এবং কামারপাড়া ব্রিজ হতে মুন্নু টেক্সটাইল মিল গেট পর্যন্ত সড়ক বন্ধ থাকবে।

বিশ্ব ইজতেমার প্রথম পর্বে ১৭ টি জেলার তাবলিগি সাথীরা অংশ নিয়েছেন। ইজতেমার ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। প্রচণ্ড শীত ও বার্ধক্যজনিত কারণে এ পর্যন্ত ইজতেমায় ৭ জন মুসল্লির মৃত্যু হয়েছে।


বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।