ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ইসলাম

পবিত্র কাবার তাওয়াফের স্থানে আগুন দিয়ে নাশকতার অভিযোগে যুবক আটক

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৭
পবিত্র কাবার তাওয়াফের স্থানে আগুন দিয়ে নাশকতার অভিযোগে যুবক আটক পবিত্র কাবার তাওয়াফের স্থানে আগুন দিয়ে নাশকতার অভিযোগে যুবক আটক

পবিত্র কাবার তাওয়াফের স্থানে নিজের শরীরে আগুন লাগানোর চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে সৌদি পুলিশ। তবে তার বিস্তারিত পরিচয় প্রকাশ করা হয়নি। খবর আল আরাবিয়ার।

এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক মাধ্যমে ব্যাপকাভাবে ভাইরাল হয়েছে।  

২৩ সেকেণ্ডের ওই ভিডিওতে দেখা যায়, সাধারণ মানুষ তাওয়াফে মশগুল।

এই সুযোগে তাওয়াফকারীর বেশে এক যুবক আগুন জ্বালানোর চেষ্টা করছে। তখন তাওয়াফকারীদের চিৎকার শুনে নিরাপত্তায় নিয়োজিতরা তাকে গ্রেফতার করে নিয়ে যায়।  

এ বিষয়ে মসজিদে হারামের নিরাপত্তা বাহিনীর মিডিয়া মুখপাত্র মেজর সামেহ আল সিলমি বলেন, আটককৃত যুবকের বয়স চল্লিশ। তাকে সোমবার (০৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গ্রেফতার করা হয়েছে। সে নিজের কাপড়ে পেট্টোল ঢেলে আগুন জ্বালানোর চেষ্টা করছিল। বিষয়টি তাওয়াফকারী ও নিরাপত্তা বাহিনীরা দেখে ভয়ে চিৎকার করে উঠে। পরে তাকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়।  

আল সিলমি আরও বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সে মানসিকভাবে অসুস্থ। তবে বিষয়টি নিয়ে জোর তদন্ত চলছে। অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে মেজর সামেহ এখনও এটা বলতে নারাজ যে, যুবকটি কাবার গিলাফে আগুন দেওয়ার চেষ্টা করছিলো। তিনি বলেন, মনে হচ্ছে, সে কেবল নিজের ক্ষতি করার চেষ্টা করছিল।

**ভিডিও

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad