ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ইসলাম

ফেনী আঞ্চলিক ইজতেমা শুরু হবে বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
ফেনী আঞ্চলিক ইজতেমা শুরু হবে বৃহস্পতিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন দেবীপুরে বৃহস্পতিবার থেকে শুরু হবে আঞ্চলিক ইজতেমা

ফেনী: বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হবে ফেনীতে তাবলিগ জামাতের আঞ্চলিক ইজতেমা। আত্মশুদ্ধি ও দাওয়াতে তাবলিগের কাজকে গতিশীল করার নিয়তে এখানে মিলিত হবেন হাজারও ধর্মপ্রাণ মুসলমান। ইজতেমার জন্য স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে মাঠ প্রস্তুতির কাজে সম্পন্ন হয়েছে। 

তাবলিগ জামাতের মুরুব্বি ও ইজতেমার জিম্মাদার হাফেজ মাওলানা হাফেজ নুর উদ্দিন বাংলানিউজকে জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন দেবীপুরে বৃহস্পতিবার থেকে শুরু হবে আঞ্চলিক ইজতেমার ১ম আসর। নির্মিত প্যান্ডেলে ৪ লাখের মতো মুসল্লি অবস্থান করতে পারবেন।

 

আরেক মুরব্বি হাফেজ মাওলানা মোস্তফা চৌধুরীর সঙ্গে কথা বলে জানা যায়, মাঠে নামাজের কাতারের জন্য দাগ দেওয়া হয়েছে। এলাকাভিত্তিক মুসল্লিদের জন্য ১১টি খিত্তা তৈরি করা হয়েছে। ময়দানের চারপাশ দিয়ে ১০টি প্রবেশপথ রাখা হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সরেজমিনে ইজতেমার মাঠ পরিদর্শনে করে দেখা গেছে, ইজতেমা ময়দানজুড়ে নির্মিত হয়েছে চটের প্যান্ডেল। সেই সঙ্গে মূল মঞ্চ তৈরি, টয়লেট নির্মাণ থেকে শুরু করে মাঠের পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজও প্রায় শেষ।  

মাঠের পানির জামাতের জিম্মাদার প্রকৌশলী আবু ইউসুফ শিমুল জানান, ইজতেমার মুসল্লিদের অজুর সুবিধার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

মাঠের নিরাপত্তায় পুলিশের কন্ট্রোল রুম ও ওয়াচ টাওয়ার নির্মাণ করা হয়েছে। জেলা সিভিল সার্জন ও স্বেচ্ছাসেবী কিছু প্রতিষ্ঠান মুসল্লিদের জন্য মেডিকেল ক্যাম্প স্থাপন করেছে।  

ইজতেমার আয়োজকরা ধারণা করছেন, ফেনীর ইজতেমায় ৪ লক্ষাধিক মুসল্লির সমাগম হবে। ইতোমধ্যেই মুসল্লিরা ইজতেমায় অংশগ্রহণ করার জন্য জেলার বিভিন্ন এলাকা এবং দেশের বিভিন্ন জেলার মুসল্লিরা আশপাশের মসজিদে অবস্থান করছেন। কারণ কাল থেকে মাঠে আসকে শুরু করবেন। আসবেন বিদেশি মেহমানও।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।