ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ইসলাম

মালয়েশিয়ার হালাল হোটেল দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৭
মালয়েশিয়ার হালাল হোটেল দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে পিএনবি পেরদানা নামের ফোর স্টার হোটেলটিতে কঠোরভাবে খাবার হালাল নিয়ম মেনে রান্না করা হয়

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের পেট্রোনাস টুইন টাওয়ারের কাছে দেশটির প্রথম হালাল হোটেল ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠেছে। ইতিমধ্যে স্থানীয় ও বিদেশিদের কাছে হোটেলটি বেশ নামও করেছে।

হোটেল কর্তৃপক্ষের দাবী, এটি মালয়েশিয়ার প্রথম হোটেল যা ইসালামের বিধানে বিশেষভাবে মূল্যায়িত। এ হোটেলে শরিয়া আইনের অধীনে অনুমোদিত, পণ্য ও পরিষেবা মেলে।

 

পিএনবি পেরদানা (PNB Perdana) নামের ফোর স্টার হোটেলটিতে কঠোরভাবে খাবার হালাল নিয়ম মেনে রান্না করা হয়।  

তবে অমুসলিমদের তাদের কক্ষে শুয়োরের মাংস খাওয়ার কিংবা অ্যালকোহল পান করার অনুমতি দেওয়া হয়। অার অমুসলিম গেস্টদের হোটেল ত্যাগের পর রুমগুলো হালাল নিশ্চিতকরণের জন্য বিশেষভাবে পরিষ্কার করা হয়।  

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের প্রাণকেন্দ্রে পেট্রোনাস টুইন টাওয়ারের অদূরে হালাল হোটেলটির অবস্থান।

হোটেলের কর্মচারীদের হালাল বিষয়ে প্রশিক্ষণ ও তদারকির জন্য আলাদা লোক নিয়োগ দেওয়া হয়েছে।  

পিএনবি পেরদানা হোটেলের জীমে পুরুষ ও মহিলারা একসঙ্গে জিম করতে পারেন। তবে রাতে শুধু নারীদের জন্য একটি নির্দিষ্ট সময় রয়েছে।  

হালাল সার্টিফিকেশন পরিচালক সারাজ উদ্দিন সাহিমি বলেন, ২০১২ সাল থেকে এ পর্যন্ত মালয়েশিয়ার হোটেল এবং রেস্টুরেন্টে গুলোয় হালাল সার্টিফিকেট সংগ্রহের সংখ্যা ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

মালয়েশিয়ার মোট জনসংখ্যার প্রায় ৬০ ভাগ মুসলমান এবং হালাল পর্যটন এই দেশের অন্যতম লাভজনক এবং ক্রমবর্ধমান শিল্প।

সাম্প্রতিক বছরগুলোতে মালয়েশিয়ার পর্যটন শিল্পের জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে। পর্যটন খাতে রাজস্ব আয়ের দিক থেকে এই দেশটি দ্বিতীয় স্থানে অবস্থান করছে। ২০০৮ সালে সালে পর থেকে মালয়েশিয়ার পর্যটন শিল্পের আয় অতিমাত্রায় বৃদ্ধি পেয়েছে।

-সিএনএন অবলম্বনে

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।