ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ইসলাম

৭০০ মিটার কাগজের রোলে লেখা হলো পবিত্র কোরআন

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৩ ঘণ্টা, মে ৪, ২০১৭
৭০০ মিটার কাগজের রোলে লেখা হলো পবিত্র কোরআন মিসরীয় চিত্রশিল্পী সাদ মোহাম্মদ তিন বছরের চেষ্টায় ৭০০ মিটার কাগজের রোলে পবিত্র কোরআন হাতে লিখে শেষ করেছেন

মিসরীয় এক চিত্রশিল্পী টানা তিন বছরের চেষ্টায় ৭০০ মিটার (২২৯৬ ফুট) দীর্ঘ এক কাগজের রোলে পবিত্র কোরআন হাতে লিখে শেষ করেছেন।

ছোটবেলায় স্কুল পালানো সাদ মোহাম্মদ (Saad Mohammed) এ কঠিন কাজটি অত্যন্ত নৈপুণ্যের সঙ্গে শেষ করেছেন। এ জন্য ভাসছেন প্রশংসায়।

 

রাজধানী কায়রোর উত্তরের শহর বেলকিনার বাসিন্দা সাদ। তার আশা, এটি দীর্ঘতম হাতে লেখা কোরআনে কারিম হিসেবে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে স্থান করে নেবে।
কাগজের রোলে লিখিত পবিত্র কোরআন
সাদের মতে, এটি রেকর্ড হওয়ার জন্য যথেষ্ট। তিনি বলেন, ‘তিন বছর ধরে নিজের পয়সায় এ কাজ করেছি। আমি সাধারণ এক লোক। আমার সহায়সম্পদ বলতে কিছুই নেই। ’

বর্তমানে কোরআনটি রোলার্সসহ বড় একটি কাঠের বাক্সে রাখা হয়েছে। এটা দেখতে প্রচার মানুষ তার বাড়িতে ভিড় করেন।  

অবশ্য, বিশ্বের সবচেয়ে বড় মুদ্রিত কোরআনের কপির রেকর্ড গিনেস বুকে রয়েছে। হাতে লেখা বৃহত্তম কোরআনের কোনো রেকর্ড জমা নেই। সাদ মোহাম্মদের কীর্তি হতে পারে এই রেকর্ডের অধিকারী।  

-আল জাজিরা অবলম্বনে

বাংলাদেশ সময়: ০৪৩৪ ঘন্টা, ০৫ মে, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।