ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ইসলাম

‘নুরানী পদ্ধতিতে ২৭ ঘণ্টায় কুরআন শিক্ষা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, মে ৮, ২০১৭
‘নুরানী পদ্ধতিতে ২৭ ঘণ্টায় কুরআন শিক্ষা’ `নুরানী পদ্ধতিতে ২৭ ঘণ্টায় কুরআন শিক্ষা' বইয়ের মোড়ক উন্মোচন করছেন লেখকসহ অতিথিরা। ছবি: শাকিল

ঢাকা: পবিত্র রমজান মাসকে সামনে রেখে প্রকৌশলী মইনুল হোসেন লিখেছেন ‘নুরানী পদ্ধতিতে ২৭ ঘণ্টায় কুরআন শিক্ষা’ বই। এটি প্রকাশ করেছে মিনা বুক হাউজ।

সোমবার (৮ মে) সকালে জাতীয় প্রেসক্লাবের সেমিনার কক্ষে এই বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। বইটিতে ২৭ দিনে ২৭টি ক্লাসে ২৭ ঘণ্টায় কুরআন শিক্ষার পাঠনির্দেশ রয়েছে।

বইয়ের লেখক প্রকৌশলী মইনুল হোসেন বলেন, রমজান মাসকে সামনে রেখেই নুরানী পদ্ধতিতে ২৭ ঘণ্টায় কুরআন শিক্ষার বইটি লেখা হয়েছে। বইটিতে কুরআন শিক্ষা সহজ করতে বাংলা উচ্চারণ দেওয়া হয়েছে, যেন যেন সব বয়সের সবাই সহজে কুরআন শিক্ষা গ্রহণ করতে পারে।

লেখক মনে করেন, এই বইটি পড়তে শিক্ষকের প্রয়োজন হবে না। কারণ প্রত্যেকটি হরফের নিচে বাংলা লেখা আছে, যা হরফ চিনতে ও উচ্চারণ করতে সাহায্য করবে।

২২৫ টাকা মূল্যের ২৪৮ পৃষ্ঠা এই বইয়ের সাউন্ড সংযোজিত অ্যাপসও রয়েছে, যা যে কেউ বিনামূল্যে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

কেউ চাইলে learn Quran, তার নাম, মোবাইল নম্বর ও ই-মেইল আইডি লিখে ০১৯২২-১৬১৭৮০ অথবা ০১৭৭০-১৬৮৫৫৬ নাম্বারে মেসেজ পাঠালে তাকে অ্যাপসের লিংকও সরবরাহ করা হবে।

অ্যাপস সম্পর্কে লেখক প্রকৌশলী মইনুল হোসেন বলেন, এই অ্যাপস ওপেন করে কেউ হরফে চাপ দিলে স্বয়ংক্রিয়ভাবে শুদ্ধ উচ্চারণ শোনা যাবে। এভাবে শিক্ষার্থীরা সহজেই সহীহ ও শুদ্ধ উচ্চারণে পবিত্র কুরআন শিখতে পারবেন।

বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবসয়েল ইঞ্জিনিয়ারিংয়ের ব্যবস্থ‍াপনা পরিচালক (এমডি) নাজমুল হোসেন। বিশেষ অতিথি ছিলেন আবু জাফর, এমদাদুল হক, ছড়াকার আরিফ বিল্লাহ মিঠু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মে ০৮, ২০১৭
এসটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।