ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ইসলাম

মাদরাসা শিক্ষার্থীদের জন্য বছরব্যাপী কোর্স

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, মে ৩১, ২০১৭
মাদরাসা শিক্ষার্থীদের জন্য বছরব্যাপী কোর্স মাদরাসা শিক্ষার্থীদের জন্য বছরব্যাপী কোর্স

দাওরায়ে হাদিস বা মাস্টার্স সম্পন্ন করা কওমি মাদরাসা শিক্ষার্থীদের জন্য বছরব্যাপী লেখালেখি, বক্তৃতা ও সাংবাদিকতা কোর্সের উদ্যোগ নিয়েছে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম।

আবাসিক ব্যবস্থাপনায় ঢাকার মুগদায় অবস্থিত জামিয়াতুস সালাম মদিনাবাগ মাদরাসায় কোর্সটি অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব বলা হয়েছে।

 

‘মিম্বার থেকে ধ্বনিত হোক মাতৃভাষা বাংলার শুদ্ধ উচ্চারণ’ স্লোগানকে ধারণ করে সীমিত আসনে আগ্রহীদের ভর্তি নেওয়া হচ্ছে। তিন সেমিস্টারে কোর্সটি সম্পন্ন হবে।

কোর্স পরিচালক বিশিষ্ট লেখক মুহাম্মদ যাইনুল আবিদীন জানিয়েছেন, যেসব শিক্ষার্থী নিজেদের বিশুদ্ধভাষী সুবক্তা হিসেবে গড়তে চায় তাদের জন্যই আমাদের এ আয়োজন। লেখালেখি ও অনুবাদ সাহিত্যে যাদের সামান্য আগ্রহ আছে আমরা তাদের পরিচর্যার মাধ্যমে উপযোগী করে তুলতে চাই।

কোর্সটির আবাসিক পরিচালক মাদরাসা দারুর রাশাদের সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষক আইয়ুব বিন মঈন জানিয়েছেন, আমাদের তরুণরা সামান্য পরিচর্যা পেলে নিজেদের নতুন উচ্চতায় পৌঁছাতে পারে। দারুর রাশাদের দীর্ঘ সময়ে কাজ করার অভিজ্ঞতা থেকে বলছি, আমাদের এই কোর্স সম্পন্নকারী একজন ছাত্র কর্মময় জীবনে পেছনে ফিরে তাকাতে হবে না। সে মিম্বারে দাঁড়িয়ে ভালো বলবে, কলম হাতে ভালো লিখবে, গণমাধ্যমে সত্য ও সুন্দরে ইসলামের জয়গান গেয়ে যাবে।

কোর্সটির সমন্বয়ক হুমায়ুন আইয়ুব জানিয়েছেন, দেশীয় ও আন্তর্জাতিক মিডিয়ায় কাজের ক্ষেত্র তৈরি হয়েছে। দক্ষ জনবলের অভাবে আমাদের সম্ভাবনাগুলোকে কাজে লাগাতে পারছি না। তাই দাওরায়ে হাদিস পাস করা একজন ছাত্র যেন বাংলাদেশের প্রেক্ষাপটে একজন খতিব একজন ওয়ায়েজ একজন লেখক হিসেবে শক্তির সঙ্গে নিজেকে প্রমাণ করতে পারে তাদের জন্য আমাদের এ আয়োজন। দীর্ঘ ১৬ বছরের মাদরাসা পড়াশোনার জীবনকে হিসাব মিলিয়ে দেওয়ার জন্য আমাদের এই কোর্স।

আগামী ৩ জুন শনিবার সকাল ১০টা থেকে ভর্তির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। প্রাথমিক যাচাই বাছাইয়ে উপস্থিত থাকবেন কোর্স পরিচালকরা। নির্ধারিত আসন পর্যন্ত ছাত্র ভর্তি করা হবে। যোগাযোগ: 01917375299, 01515604155, 01821994998

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, মে ৩১, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।