ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

ইসলাম

বায়তুল মোকাদ্দাসে সিসি ক্যামেরা, মুসলমানদের প্রতিবাদ

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
বায়তুল মোকাদ্দাসে সিসি ক্যামেরা, মুসলমানদের প্রতিবাদ বায়তুল মোকাদ্দাসে সিসি ক্যামেরা, মুসলমানদের প্রতিবাদ

ফিলিস্তিনিদের যাতায়াতের ওপর নজর রাখতে মসজিদুল আকসার ‘বাব আল মজলিস’-এ ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করেছে ইসরাইলি পুলিশ।

মিডলইস্ট মিনটরে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, রোববার (৫ নভেম্বর) ফিলিস্তিনিদের যাতায়াতের ওপর নজর রাখতে মসজিদুল আকসার ‘বাব আল মজলিস’ নামক প্রবেশদ্বারে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করা হয়েছে।

আল আকসা একাডেমির বিজ্ঞান ও ঐতিহ্য বিষয়ক পরিচালক শায়খ নাজেহ বাকিরাত ইসরাইলের এমন কাজের তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

 

তিনি এ কাজকে ফিলিস্তিনিদের বিরুদ্ধে ভয়ংকর পদক্ষেপ আখ্যায়িত করে বলেন, ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপনের মতো পদক্ষেপ মসজিদুল আকসার বিরুদ্ধে রীতিমতো যুদ্ধ ঘোষণার পর্যায়ে পড়ে।  

পবিত্র এই মসজিদের প্রবেশদ্বারে ক্যামেরা স্থাপন ফিলিস্তিনের মুসলমানদের প্রতি ইসরাইলের খারাপ মনোভাবেরই প্রকাশ। ইসরাইল চায়, মুসলমানরা এ শহর থেকে চলে যাক। সব সময় শান্তিপূর্ণ পরিবেশ তারা বিনষ্ট করে নানাভাবে- এসব কথা উল্লেখ করে শায়খ বাকিরাত আরও বলেন, ইসরাইল সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে মসজিদটিকে ইহুদিকরণের অপচেষ্টা চালাচ্ছে। এটা কোনোভাবেই হতে দেওয়া হবে না।

শায়েখ বাকিরাত বলেন, ইসরাইলের এমন পদেক্ষপ প্রমাণ করে বায়তুল মোকাদ্দাসকে তারা ইহুদিকরণ করতে চায়। কিন্তু বিশ্ববাসী তা মানবে না। তিনি দ্রুত ক্যামেরা অপসারণের দাবী জানান।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।