ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ইসলাম

চলছে হেদায়তি বয়ান, ১১টার মধ্যে আখেরি মোনাজাত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
চলছে হেদায়তি বয়ান, ১১টার মধ্যে আখেরি মোনাজাত ইজতেমার ময়দানে মুসল্লিরা। ছবি: বাংলানিউজ

গাজীপুর: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে রোববার (২১ জানুয়ারি) শেষ হতে যাচ্ছে ৫৩তম বিশ্ব ইজতেমার শেষ পর্ব। সকাল পৌনে ৮টার দিকে শুরু হয়েছে হেদায়তি বয়ান। এ বয়ানের পরই শুরু হবে মোনাজাত।

বিশ্ব ইজতেমার মুরুব্বি মো. গিয়াস উদ্দিন বাংলানিউজকে জানান, সকাল ১১টার মধ্যে শুরু হবে আখেরি মোনাজাত। এর আগে সকাল পৌনে ৮টার দিকে শুরু হয় হেদায়তি বয়ান।

হেদায়তি বয়ান করছেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন। এরপর আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

শেষ ধাপে আখেরি মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের কাকরাইল মসজিদের মাওলানা হাফেজ মোহাম্মদ জোবায়ের। এবার আখেরি মোনাজাত ও হেদায়তি বয়ান করা হবে বাংলায়।

গত ১২ জানুয়ারি (শুক্রবার) শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম ধাপ। রোববার (১৪ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমার প্রথম ধাপ। মাঝে চারদিন বিরতির পর আবার ১৯ জানুয়ারি (শুক্রবার) শুরু হবে দ্বিতীয় ধাপ। একইভাবে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে রোববার (২১ জানুয়ারি) শেষ হতে যাচ্ছে ২০১৮ সালের বিশ্ব ইজতেমা।

আখেরি মোনাজাতে অংশ নিতে ভোর থেকে মুসল্লিরা পায়ে হেটে ও বিভিন্ন যানবাহনে করে ছুটে যাচ্ছেন ইজতেমা ময়দানের দিকে। হাজার মানুষের ভিড় উপেক্ষা করে থেমে নেই মুসল্লিদের যাত্রা।

বাংলাদেশ সময়: ০৮০৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।