ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ইসলাম

ফেসবুক অ্যাওয়ার্ড পাচ্ছে হিজাব-সাপোর্ট গ্রুপ

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৮
ফেসবুক অ্যাওয়ার্ড পাচ্ছে হিজাব-সাপোর্ট গ্রুপ ছবি: সংগৃহীত

হিজাবধারী মুসলিম নারীদের সমর্থনকারী একটি ফেসবুক গ্রুপ ‘ফেসবুক ফেলোশিপ অ্যাওয়ার্ড’ জিতেছে। অ্যাওয়ার্ডটির মাধ্যমে গ্রুপটিকে বিশ্বের হিজাবধারী অন্যান্য মুসলিম নারীদের বিভিন্নভাবে সাহায্য করার জন্য সমর্থন দেয়া হয়েছে। ‘সার্ভিভিং হিজাব’ নামের গ্রুপটি ৬ হাজারেরও বেশি আবেদনকারী থেকে বাছাই করে নির্বাচন করা হয়েছে। খবর আরব নিউজের।

নাইক প্রো হিজাব স্পোর্টস কম্পিটিশনের প্রধান প্রতিদ্বন্দ্বী ও ক্রীড়াবিদ মানাল রোস্তম গ্রুপটি প্রতিষ্ঠা করেছেন। সামাজিক প্রচারমাধ্যম প্ল্যাটফর্মটি সম্প্রসারিত যোগাযোগ ও ইতিবাচক লক্ষ্যের কারণে নির্বাচিত হয়েছে।

বিশ্বের বিভিন্ন প্রান্তের আরো হিজাবধারী নারীদের সংযুক্ত করা ও সাহায্য করার জন্য গ্রুপটিকে ফেসবুক-কর্তৃপক্ষ আর্থিক সহায়তা দেবে।

হিজাবধারী নারীদের অপমানিত হওয়া, রেস্টুরেন্ট, পুল, হোটেল ইত্যাদিতে প্রবেশাধিকার না পাওয়া এবং চাকরি-বাকরি থেকে বঞ্চিত হওয়াসহ আরো বিভিন্ন অপরাধের বিরুদ্ধে গ্রুপটি সরব প্রতিবাদ ও সক্রিয় ভূমিকা পালন করে থাকে। বিভিন্ন মাধ্যমে হিজাবধারী মুসলিম নারীদের সমস্যা কাটিয়ে তোলার চেষ্টা করে।

অধিকার চাওয়া ও বিশ্বজুড়ে পরিবর্তন আনার উদ্দেশ্যে একটি প্ল্যাটফর্ম তৈরি করার সুযোগ দেয়ার কারণে গ্রুপটির তত্ত্বাবধায়করা ফেসবুক-কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৮
এমএমইউ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।