ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

ইসলাম

এবার শাহপরাণ মাজারে ওরস হচ্ছে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
এবার শাহপরাণ মাজারে ওরস হচ্ছে না

সিলেট: করোনা ভাইরাস সংক্রমণের কারণে সিলেটের হযরত শাহপরাণ (রহ.) মাজারে এবারো ওরস মোবারক হচ্ছে না। ওরস সীমিত করে একদিনে মাজারে গিলাফ ছড়ানো, মিলাদ মাহফিল ও শিরনি বিতরণ করা হবে।

 

সোমবার (১১ অক্টোবর) বাৎসরিক ওরস মোবারকের প্রথম দিন। সারাদেশ থেকে হাজার হাজার ভক্তরা এসে গণজমায়েত না করার জন্য অনুরোধ করেছেন মাজার কর্তৃপক্ষ।  

সরকারি স্বাস্থ্যবিধি মানার কারণে সবাইকে না আসার অনুরোধ করা হয়েছে। তবে, করোনা মহামারি চলে গেলে আগামী বছর যথা নিয়মে রেওয়াজ অনুযায়ী বাৎসরিক ওরস অনুষ্ঠিত হবে।  

রোববার (১০ অক্টোবর) হযরত শাহপরাণ (রহ.) মাজারের খাদেম মো. ফিরুজ মিয়া বলেন, মহামারি করোনার জন্য সরকারের স্বাস্থ্যবিধি মেনে তিনদিনের ওরস সংক্ষিপ্ত করে একদিনে এনেছি। ভক্তদের না আসার জন্য অনুরোধ করেছি। আমরা রেওয়াজ অনুযায়ী মাজারের গিলাফ ছড়ানো, মিলাদ ও দোয়া মাহফিল, শিরনি বিতরণ সীমিত আকারে পালন করবো। ভক্তরা নিজ নিজ বাড়িতে মিলাদ মাহফিলে শরিক হওয়ার জন্য বলা হচ্ছে।

মাজারের খাদেম বলেন, প্রতি বছরের মতো আগামী ১১, ১২ ও ১৩ অক্টোবর তথা হিজরি ৪, ৫ ও ৬ রবিউল আওয়াল তিন দিনব্যাপী ওরস হওয়ার কথা ছিল। সরকারের স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আকারে একদিন মিলাদ মাহফিল গিলাফ ছড়ানো হবে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa