ঢাকা, বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২, ২৪ শাওয়াল ১৪৪৩

ইসলাম

বাগেরহাটে হিফজুল কুরআন প্রতিযোগিতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
বাগেরহাটে হিফজুল কুরআন প্রতিযোগিতা

বাগেরহাট: বাগেরহাটে দিনব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাগেরহাট শহরের আল ইসলাহ একাডেমি চত্বরে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ, বাগেরহাট জেলা শাখার আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গওহর ডাঙ্গা মাদরাসার মুহাদ্দিস হযরত মাওলনা মুফতি ওসামা আমিন, বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আক্তারুজ্জামান বাচ্চু, সাধারণ সম্পাদক এমএ মতিন, বাগেরহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইবনে মিজান হীরু, আল ইসলাহ ট্রাস্টের সভাপতি অ্যাডভোকেট কাজী জাহাঙ্গীর হোসেন, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, হুফফাজুল কুরআন ফাউন্ডেশন, বাগেরহাট জেলা শাখার সভাপতি হাফেজ মোহাম্মদ মিজানুর রহমান, মাওলানা রমিজ উদ্দিন প্রমুখ।

দিনব্যাপী এই হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাগেরহাট জেলার ৫৩টি মাদরাসার ৩৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। বয়স ভিত্তিক এই প্রতিযোগিতায় ৫, ১২, ১৫ ও ১৮ বছর এই  চারটি গ্রুপে শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। প্রতিটি গ্রুপে সাতজন শিক্ষার্থীকে বিজয়ী ঘোষণা করা হবে। বিজয়ীদের ক্রেস্ট ও সম্মাননা প্রদান করবে হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ।  

এছাড়া জেলা পর্যায়ে বিজয়ীরা এই সংগঠনের অধীনে খুলনা বিভাগীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবেন বলে জানিয়েছেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশন, বাগেরহাট জেলা শাখার সভাপতি হাফেজ মোহাম্মদ মিজানুর রহমান।

প্রতিযোগিতা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের হাতে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ শেখ আবু নাসের ও মরহুমা রিজিয়া নাসেরসহ সকব শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন গওহর ডাঙ্গা মাদরাসার মুহাদ্দিস হযরত মাওলনা মুফতি ওসামা আমিন।
 
বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa