ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে শবে বরাত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে শবে বরাত রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে শবে বরাত

রাজশাহী: যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হচ্ছে পবিত্র শবে বরাত।

শুক্রবার (১৮ মার্চ) বাদ মাগরিব থেকে বিভিন্ন মসজিদে চলছে মিলাদ ও দোয়া মাহাফিল।

এশার নামাজের পর থেকে ইবাদত বন্দেগী, জিকির-আসকার, নফল নামাজ আদায়, কোরআন তিলাওয়াত, মা-বাবা ও আত্মীয়-স্বজদের কবর জিয়ারত প্রভৃতি নফল ইবাদতের মধ্যে নগরীসহ বিভিন্ন স্থানে ধর্মপ্রাণ মুসলমানরা মহিমান্বিত ভাগ্যরজনী যাপন করছেন।

ইসলামিক ফাউন্ডেশন ও বিভিন্ন সামজিক সংগঠনের উদ্যোগে কোরআন তিলাওয়াত, হামদ নাত, জিকির, মিলাদ, কিয়াম ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে।  

রাজশাহীর হযরত শাহ মখদুম (রহঃ) কেন্দ্রীয় জামে মসজিদ ও সাহেব বাজার বড় জামে মসজিদসহ মহানগরীর প্রতিটি এলাকার মসজিদে এশার নামাজের পর থেকে বিশিষ্ট ওলামায়েকরাম বয়ান করছেন।

শবে বরাতের পবিত্রতা ও শান্তি-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে রাজশাহী মহানগর পুলিশ সন্ধ্যা থেকে আতশবাজি ও পটকাবাজিসহ যাবতীয় বিস্ফোরকদ্রব্য বহন এবং ফুটানোর ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। শবে বরাতের পবিত্রতা রক্ষায় সহিংস ঘটনা এড়াতে মহানগরী জুড়ে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তুলেছে পুলিশ। এখন পর্যন্ত মহানগরীর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এদিকে হযরত শাহ মখদুম (রহঃ) দরগা শরীফে ফজরের বিশাল জামাত অনুষ্ঠিত হবে। নামাজ শেষে রয়েছে আখেরি মোনাজাত। মোনাজাতে রাজশাহীসহ গোটা মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি ও দেশের সার্বিক কল্যাণ কামনা করা হবে।

বাংলাদেশ সময়: ০১১৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
এসএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।